Main Menu

কমলাপুরে ঘরমুখো মানুষের ভীড়

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে সরকারি চাকুরীজীবীদের টানা ৯ দিন ছুটি শুরু হয়েছে আজ শুক্রবার। আর ছুটি পেয়ে আগেভাগেই নাড়ির টানে আপন নিবাসে পাড়ি জমাচ্ছেন অনেকেই। এ কারণে শুক্রবার সকাল থেকেই কমলাপুর রেল স্টেশনে দেখা যাচ্ছে ঘরমুখো মানুষের ভিড়।

শুক্রবার সকালে কমলাপুর রেল স্টেশনে সরেজমিন ঘুরে দেখা যায়, ট্রেনের জন্য অপেক্ষা করছেন অনেকেই। পরিবার, বন্ধু অথবা একাই নিজ নিজ গন্তব্যে যাচ্ছেন তারা। প্রায় সবার হাতেই রয়েছে ব্যাগ। পরিবার-পরিজনদের জন্য ঈদের কেনাকাটা করে নিয়ে যাচ্ছেন অনেকে।

আজ শুক্রবারের জন্য রেল মন্ত্রণালয় ঘোষিত গত ২২ তারিখেই টিকিট সংগ্রহ করতে হয়েছে যাত্রীদেরকে। টিকিট সংগ্রহ করে আজ শুক্রবার নির্দিষ্ট গন্তব্যে যাবেন যাত্রীরা। তাই রোজা ও তীব্র গরম উপেক্ষা করে ট্রেনের জন্য অনেককেই অপেক্ষা করতে দেখা গেছে।

কমলাপুর রেল স্টেশনের প্লাটফর্মে বসে থাকা রংপুরগামী রংপুর এক্সপ্রেসের যাত্রী আব্দুল হালিম বলেন, ৯ দিন ছুটি পেয়ে আগেই পরিবারকে নিয়ে বাড়ি চলে যাচ্ছি। ছুটি বেশী পাওয়ার কারণে এবারের ঈদটা ভালভাবে কাটাতে পারবো।

এদিকে ঈদ উপলক্ষে নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা। যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য রেলওয়ে পুলিশের পাশাপাশি সাদা পোশাকে দায়িত্ব পালন করছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এছাড়াও রয়েছে র‍্যাব-পুলিশের নজরদারি। ট্রেনে ট্রেন টহল বৃদ্ধি করা হয়েছে।

এর আগে গত ১৫ জুন এক সংবাদ সম্মেলনে রেলমন্ত্রী বলেছিলেন, যাত্রীদের নিরাপত্তা দেয়ার জন্য আমরা সব রকমের ব্যবস্থা গ্রহন করবো। আমরা আমাদের সীমিত সম্পদ দিয়ে সর্বোচ্চ চেষ্টা করবো যাতে যাত্রীরা চিন্তামুক্তভাবে বাড়ি যেতে পারেন।

সরকার থেকে নেয়া নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছে যাত্রীরাও। আবুল কালাম নামের চট্টগ্রামগামী এক যাত্রী বলেন, নিরাপত্তা ব্যবস্থা দেখে ভাল লাগছে, নিরাপদবোধ করছি।






Related News

Comments are Closed