Main Menu

গুলশানের ঘটনায় মামলা : ২৪ আগস্টের মধ্যে প্রতিবেদন দিতে হবে

গুলশানের হলি আর্টিজান বেকারি রেস্তোরাঁয় জঙ্গি হামলার ঘটনায় ২৪ আগস্টের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালত। আজ বুধবার ঢাকা মহানগর হাকিম স্নিগ্ধা রানী চক্রবর্তী প্রতিবেদন দাখিলের জন্য এদিন ঠিক করেন। পুলিশ ওই মামলার নথি আদালতে উপস্থাপন করলে পরে আদালত এ নির্দেশ দেন।

১ জুলাই রাতে ওই হামলার ঘটনায় গত সোমবার রাতে গুলশান থানায় সন্ত্রাস দমন আইনে একটি মামলা করা হয়। এতে ওই ঘটনায় নিহত পাঁচ হামলাকারীসহ অজ্ঞাত কয়েকজনকে আসামি করা হয়।

গত শুক্রবার রাত পৌনে ৯টার দিকে কূটনৈতিক এলাকা গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় অস্ত্রধারী সন্ত্রাসীরা হামলা করে এবং দেশি-বিদেশি নাগরিকদের জিম্মি করে। এ সময় অভিযান চালাতে গিয়ে জঙ্গিদের গ্রেনেড হামলায় গোয়েন্দা পুলিশের (ডিবি) সহকারী কমিশনার রবিউল ইসলাম ও বনানী থানার অফিসার ইনচার্জ (ওসি) সালাউদ্দিন খান নিহত হন। রাতের বিভিন্ন সময় তিন বাংলাদেশিসহ ২০ জন জিম্মিকে ধারালো অস্ত্র দিয়ে হত্যা করে জঙ্গিরা। পরদিন কমান্ডো অভিযানে নিহত হন পাঁচ হামলাকারী। নিহত জিম্মিদের মধ্যে তিনজন বাদে সবাই বিদেশি। ১৩ জনকে জীবিত উদ্ধার করা হয়।






Related News

Comments are Closed