Main Menu

নাটোরে ৪৪ জন নিখোঁজের তথ্য পেয়েছে পুলিশ

নাটোরে এ পর্যন্ত ৪৪ জন নিখোঁজ রয়েছে বলে জানা গেছে। এর মধ্যে ১৬ জনের পরিবার নিখোঁজ সংক্রান্ত কোনো সংবাদ থানায় জানায়নি। এদের অনেকেই জঙ্গিবাদের সঙ্গে সংশ্লিষ্ট বলে পুলিশ আশঙ্কা করছে।

পুলিশ সূত্রে জানা যায়, নাটোরের সাত উপজেলার মধ্যে চার উপজেলার ৪৪ জন নিখোঁজের তথ্য পেয়েছে পুলিশ। এদের মধ্যে লালপুরে ১৪ জন, নলডাঙ্গায় ছয়জন, নাটোরে ২১ জন এবং সিংড়ায় তিনজন। নিখোঁজদের বেশির ভাগেরই বয়স ১৫ থেকে ১৭ বছর। তবে কয়েকজনের বয়স সর্বোচ্চ ২৮ বছর।

পুলিশ সূত্রে জানা যায়, এই বয়সের কিশোর-যুবকরাই বেশিরভাগ বিপথগামী হচ্ছে এবং জঙ্গিবাদসহ নানা সন্ত্রাসী কার্যক্রমে জড়িয়ে পড়ছে।

নাটোরের পুলিশ সুপার শ্যামল কুমার মুখার্জি জানান, নিখোঁজ ব্যক্তিদের বিষয়ে খোঁজখবর নেয়া হচ্ছে। এদের মধ্যে যে ১৬ জন নিখোঁজ ব্যক্তির বিষয়ে থানায় জানানো হয়নি, তাদের পরিবারের সদস্যদের গতিবিধির ওপর পুলিশ বিশেষ নজর রাখছে।

তিনি জানান, নাটোরের নলডাঙ্গা এবং সিংড়া এলাকায় জেএমবির কার্যক্রমের কিছু বিষয় পুলিশের নজরে এসেছে। দু-একজন ব্যক্তির বিরুদ্ধে জঙ্গিবাদকে অর্থনৈতিকভাবে সহযোগিতা করার বিষয়টি পুলিশ জানতে পেরেছে। তাদের গতিবিধির ওপর নজর রাখাসহ উপযুক্ত তথ্য-প্রমাণ সংগ্রহ করছে পুলিশ। যে কোনো মুহূর্তে তাদের গ্রেফতার করা হতে পারে।

কারা নিখোঁজ রয়েছে অথবা কারা অর্থনৈতিকভাবে জঙ্গিবাদকে সহযোগিতা করছে- এমন প্রশ্নের জবাবে পুলিশ সুপার জানান, তদন্তের স্বার্থে এদের নাম প্রকাশ করা এই মুহূর্তে সম্ভব নয়। তবে পুলিশ যে কোনো পরিস্থিতি মোকাবেলার জন্য প্রস্তুত।






Related News

Comments are Closed