Main Menu

ফেইসবুক থেকে খুঁজ মিলছে হামলাকারীদের পরিচয়

মৃত হামলাকারীদের ও অস্ত্রহাতে আইএসের পতাকার সামনে দাঁড়ানো হামলাকারীদের ছবি প্রকাশের পর এবার একে একে তাদের পরিচয়খুঁজে পাওয়া যাচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে।

অনেকেই জানাচ্ছেন, হামলাকারীরা তাদের পরিচিত। কিন্তু হামলাকারীদের কোন আচরণে তাদের মনে হয়নি কখনও এমন কিছু করা সম্ভব।

হামলাকারীদের মধ্যে সম্পূর্ণ পরিচয় পাওয়া রোহান ইমতিয়াজকে নিয়ে সবচাইতে বেশি আলোচনা হচ্ছে। কেননা তার বাবা ইমতিয়াজ খান বাবুল আওয়ামী লীগের একজন নেতা।

সম্প্রতি ঢাকা থেকে আওয়ামী লীগের ব্যানারে কাউন্সিলর হওয়ার জন্য নির্বাচনে দাঁড়িয়েছিলেন তিনি। গত ২১ জুন থেকে ছেলের খোঁজ পাচ্ছিলেন না তিনি।

যে পাঁচ জঙ্গির ছবি প্রকাশ করা হয়েছে তার মধ্যে তিনজনের পরিচয় তুলে ধরেছেন তাদের স্কুল-কলেজ সূত্রে পরিচিতজনরা। তাদের একজন নিব্রাস ইসলাম নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র। সাবেক সহাপাঠীরা শনাক্ত করে তার ছবি ও পরিচয় সামনে এনেছে।

আরেকজনের আগের ও সাইটের দেওয়া ছবি পাশাপাশি দিয়ে তার পরিচয় প্রকাশ করেছেন এক প্রবাসী। মীর সাবিহ মুবাশ্বের স্কলাসটিকার ছাত্র। ‘এ’ লেভেল পরীক্ষার আগে গত মার্চে মুবাশ্বের নিখোঁজ হন বলে তার এক সহপাঠীর বরাত দিয়ে জানিয়েছেন তিনি।

মাহবুব রাজীব নামে আরেকজন ফেইসবুকে আরেক জঙ্গির ছবি দিয়েছেন। রোহান ইমতিয়াজ নামের এই ছেলেও স্কলাসটিকার সাবেক ছাত্র। বাবা-মার সঙ্গে তার ছবির পাশে দেওয়া হয়েছে সাইটের ছবি, যেখানে দুই ছবির মধ্যে মিল পাওয়া যায়।






Related News

Comments are Closed