Main Menu

বান্ধবীদের সঙ্গে নয়, ডিনার করো দলের সঙ্গে: পেপ

ম্যাচের পর স্ত্রী-বান্ধবীদের সঙ্গে রেস্তোরাঁয় ডিনার নয়। বাকাহি সাঁনাদের নৈশভোজ করতে হবে সতীর্থদের সঙ্গেই! অন্তত এক ঘণ্টা সকলকে একসঙ্গে কাটাতেই হবে। ম্যাঞ্চেস্টার সিটি-র দায়িত্ব নিয়েই ফতোয়া জারি করে দিলেন পেপ গুয়ার্দিওলা! ম্যাচের পর স্ত্রী-বান্ধবীদের সঙ্গে রেস্তোরাঁয় ডিনার নয়। বাকাহি সাঁনাদের নৈশভোজ করতে হবে সতীর্থদের সঙ্গেই! অন্তত এক ঘণ্টা সকলকে একসঙ্গে কাটাতেই হবে। ম্যাঞ্চেস্টার সিটি-র দায়িত্ব নিয়েই ফতোয়া জারি করে দিলেন পেপ গুয়ার্দিওলা! এখানেই শেষ নয়। ব্যক্তিগত পুষ্টিবিদও তিনি নিয়ে এসেছেন ম্যান সিটি-তে। এবার থেকে সেই পুষ্টিবিদই ঠিক করে দেবেন ফুটবলাররা কী খাবেন। এমনকী, ম্যান সিটি-র ড্রেসিংরুমে পিৎজার প্রবেশও নিষিদ্ধ করে দিয়েছেন গুয়ার্দিওলা।
বার্সেলোনা ও বায়ার্ন মিউনিখ যখন ছিলেন, লিওনেল মেসি-থোমাস মুলারদের তখনও কড়া অনুশাসনে বেঁধে রেখেছিলেন গুয়ার্দিওলা। একই ছবি এবার দেখা যাচ্ছে ম্যান সিটি-তে। ক্লাবের এক কর্মী সংবাদমাধ্যমকে বলেছেন, ‘‘পেপ চান ম্যাচের পর এতিহাদ স্টেডিয়ামে সকলে একসঙ্গে খাওয়া-দাওয়া করুক। ওঁর মতে ম্যাচ শেষ হওয়ার এক ঘণ্টার মধ্যেই ডিনার করা উচিত। তাই ফুটবলারদের পেপ স্পষ্ট জানিয়ে দিয়েছেন, তাঁরা যেন স্ত্রী-বান্ধবীদের বলে দেন ডিনার করতে রেস্তোরাঁয় যাবেন না।’’
গুয়ার্দিওলার বার্তায় সবচেয়ে সমস্যায় সম্ভবত পড়তে চলেছেন বাকাহি সাঁনা! গত মরসুমে ম্যাচের পর স্ত্রী লুডিভিনকে নিয়ে রেস্তোরাঁয় ডিনার করতে গিয়েছিলেন ফরাসি তারকা। তাঁদের মেনুতে কী কী ছিল সেই ছবি টুইট-ও করেছিলেন তিনি। ব্রিটিশ সংবাদমাধ্যমের দাবি, টুইটারে সেই ছবি দেখেই ফুটবলারদের রেস্তোরাঁয় ডিনারের ব্যাপারে নিষেধাজ্ঞা জারি করার সিদ্ধান্ত নেন নতুন বস‌্। তাদের আরও দাবি ফুটবলারদের সারা বছর ফিট রাখার লক্ষ্যেই কড়া পদক্ষেপ করেছেন গুয়ার্দিওলা।
এদিকে, প্রাক-মরসুম প্রস্ততি হিসেবে আগামী সপ্তাহেই জার্মানি রওনা হচ্ছে ম্যান সিটি। প্রাক্তন ক্লাব বায়ার্ন মিউনিখকেই গুয়ার্দিওলা বেছে নিয়েছেন ম্যানেজার হিসেবে অভিষেকের জন্য। বায়ার্ন ম্যাচের প্রস্তুতিতে দু’বেলা প্র্যাক্টিস করাচ্ছেন স্প্যানিশ কোচ। জার্মানি থেকেই চিন সফরে যাবেন তাঁরা। ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যান সিটি অভিযান অবশ্য শুরু করছে আগামী ১৩ অগস্ট সান্ডারল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ দিয়ে।






Related News

Comments are Closed