Main Menu

মন্ত্রিদের সতর্ক থাকার পরামর্শ দিয়ে এসএমএস

সরকারের মন্ত্রীদের ওপর জঙ্গিরা হামলা চালাতে পারে- এমন আশংকা প্রকাশ করে তাদের মোবাইলে এসএমএস পাঠিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ। মন্ত্রিপরিষদ সদস্যদের সতর্ক থাকার পরামর্শ দিয়ে সোমবার রাতে এ এসএমএস পাঠানো হয় বলে নিশ্চিত করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

সোমবার রাতে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সরকারের মন্ত্রিসভার সদস্য ও সরকারের শীর্ষ পর্যায়ের কর্মকর্তাদের ওপর হামলা চালানো হতে পারে- এমন তথ্য দিয়েছে একটি গোয়েন্দা সংস্থা। গোয়েন্দা সংস্থার দেয়া এ প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে মন্ত্রিসভার সব সদস্য ছাড়াও সরকারের শীর্ষ কর্মকর্তাদের সতর্কভাবে চলাফেরার জন্য বলা হয়েছে। একই সঙ্গে তাদের নিরাপত্তার জন্য নিয়োজিত গানম্যান ও হাউস গার্ডকে সতর্কাবস্থায় থাকার জন্য ব্রিফ করা হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত এ নির্দেশ বলবৎ থাকবে।

মন্ত্রিপরিষদ সদস্যদের কাছে পাঠানো ডিএমপি কমিশনারের ওই এসএমএসে সালাম জানিয়ে বলা হয়, ‘গোয়েন্দা তথ্য অনুযায়ী, যে কোনো সময় যে কোনো মন্ত্রীর ওপর জঙ্গিগোষ্ঠী সন্ত্রাসী হামলা চালাতে পারে। এ ব্যাপারে আমরা সংশ্লিষ্ট সবাইকে প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছি। অনুগ্রহ করে সতর্ক থাকবেন এবং আপনার গানম্যান ও নিরাপত্তা দলকে বিষয়টি অবহিত করবেন।’

এর আগে সোমবার অনুষ্ঠিত মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও মন্ত্রীদের সতর্ক থাকার পরামর্শ দেন।

১ জুলাই গুলশানের ৭৯ নম্বর সড়কে হলি আর্টিজান বেকারি অ্যান্ড রেস্টুরেন্টে ও ঈদের দিন কিশোরগঞ্জের শোলাকিয়ায় হামলার ঘটনায় নড়েচড়ে বসে আইনশৃংখলা বাহিনী। হলি আর্টিজানে ১৭ বিদেশীসহ ২০ জনকে গুলি ও কুপিয়ে হত্যা করে জঙ্গিরা। এর রেশ কাটতে না কাটতেই শোলাকিয়া ঈদগাহের অদূরে হামলা চালায় জঙ্গিরা। এতে পুলিশ সদস্যসহ তিনজন নিহত হন এবং পুলিশের গুলিতে এক জঙ্গি সদস্য মারা যায়। এ দুই ঘটনার পর রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্পর্শকাতর এলাকায় নিরাপত্তা বাড়ানো হয়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ আইনশৃংখলা রক্ষায় ঢাকা মহানগরে পেট্রোলিং, চেকপোস্ট, ব্লক রেইড, তল্লাশি অভিযান, দৃশ্যমান-অদৃশ্যমান পুলিশি ব্যবস্থা গ্রহণ করেছে। নিরাপত্তা ব্যবস্থার পাশাপাশি স্থায়ী চেকপোস্ট করে সন্দেহভাজনদের তল্লাশি করা হচ্ছে।






Related News

Comments are Closed