Main Menu

লাল-সবুজের প্রিয় ট্রেন ফেলে চলে গেল ইঞ্জিন!

বগি ফেলে রাজশাহী থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়া পদ্মা আন্তঃনগর ট্রেনের ইঞ্জিন চলে গেছে। ঘটনার ২৭ মিনিট পরে চালক বুঝতে পেরে ইঞ্জিন নিয়ে এসে আবার বগি নিয়ে যায়।

রোববার বিকাল ৪টা ৫০ মিনিটে রাজশাহীর আড়ানী ও নাটোরের আবদুলপুর স্টেশনের মাঝখানে এ ঘটনা ঘটে।

পশ্চিমাঞ্চল রেলওয়ে সূত্রে জানা গেছে, বিকাল ৪টার সময় পদ্মা এক্সপ্রেস ট্রেনটি রাজশাহী স্টেশন থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যায়। ট্রেনের একজন যাত্রী ছিলেন নাটোরের তমালতলা কৃষি ও কারিগরি কলেজের উপাধ্যক্ষ বাবুল আকতার।

তিনি জানান, রাজশাহীর আড়ানী স্টেশন পার হওয়ার পরে বগি ফেলে ইঞ্জিন চলে যায়। এ সময় যাত্রীরা হইচই শুরু করেন। তখন স্থানীয় উৎসুক জনতা ট্রেনটির কাছে ভিড় জমায়।

একপর্যায়ে যাত্রীরা অসহায় বোধ করে বিষয়টি ফোন করে বিভিন্ন জায়গায় জানাতে থাকেন। প্রায় আধা ঘণ্টা পর ইঞ্জিনটি ফিরে আসে।

জানতে চাইলে পশ্চিমাঞ্চল রেলের প্রধান পরিবহন কর্মকর্তা বেলাল উদ্দিন জানান, কয়েক দিন আগে ভারত থেকে নিয়ে আসা লাল-সবুজ রঙের বগি নতুন হলেও ইঞ্জিনটা আগেরই রয়ে গেছে। বগি ও ইঞ্জিন দুইটা দুই প্রযুক্তির হওয়ার কারণে তাদের কর্মীরা এখনও এর ব্যবহারটা ঠিকমতো বুঝে উঠতে পারেননি।

তিনি বলেন, রেলওয়ের মাঠ পর্যায়ে যারা এই কাজ করেন তাদের এ বিষয়ে প্রয়োজনীয় প্রশিক্ষণ দেয়ারও সময় পাওয়া যায়নি। ঈদের আগেই তড়িঘড়ি করে ট্রেন চালু করা হয়েছে।

বেলাল উদ্দিন বলেন, ৪টা ৫০ মিনিটে এ ঘটনা ঘটেছে। ৫টা ১৭ মিনিটের সময় ইঞ্জিন আবার ফিরে এসে বগি নিয়ে গেছে। এতে কারও কোনো বিপদ হয়নি। মাত্র ২০ মিনিট সময় বিলম্ব হয়েছে।






Related News

Comments are Closed