Main Menu

অবৈধ সম্পদ : নূর হোসেনের স্ত্রী গ্রেপ্তার

অবৈধ সম্পদ অর্জনের মামলায় নারায়ণগঞ্জে সাত খুন মামলার প্রধান আসামি নূর হোসেনের স্ত্রী রোমা হোসেনকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোমা হেসেনের বিরুদ্ধে ৩ কোটি ৬২ লাখ টাকার তথ্য গোপন ও ৫ কোটি ৩ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সোমবার সকালে রাজধানীর রমনা মডেল থানায় মামলা দায়ের করে দুদক।

এ ছাড়া সাড়ে ৫ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে নূর হোসেনের বিরুদ্ধে পৃথক আরো একটি মামলা করে দুদক।

মামলা দায়ের করার পর পরই অভিযান চালিয়ে নারায়ণগঞ্জের শিমরাইলে নিজ বাসভবন থেকে তদন্ত কর্মকর্তা ও দুদকের উপপরিচালক মো. জুলফিকার আলীর নেতৃত্ব একটি দল রোমা হোসেনকে গ্রেপ্তার করে। দলের অন্য সদস্য হলেন দুদক উপপরিচালক এস এম রফিকুল ইসলাম। দুদকের ঊর্ধ্বতন সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, সাত খুন মামলার প্রধান আসামি নূর হোসেনের স্ত্রী রোমা হোসেন ২০১৫ সালের ৮ ডিসেম্বর দুদকে দাখিলকৃত সম্পদ বিবরণীতে ৩ কোটি ৬২ লাখ ৭০ হাজার টাকার স্থাবর ও অস্থাপবর সম্পদের তথ্য গোপন করেন। এ ছাড়া দুদকের অনুসন্ধনে তার বিরুদ্ধ ৫ কোটি ৩ লাখ ২২ হাজার ১১৬ টাকা জ্ঞাত আয় বহির্ভূত সম্পদের খোঁজ পাওয়া যায়। তাই দুদক জ্ঞাত আয়ের উৎসের সহিত অসংগিতপূর্ণ সম্পদের খোঁজ পাওয়ায় দুদক আইন ২০১৪ এর ২৬ (২) ও ২৭ (১) ধারায় মামলাটি দায়ের করে।

এর আগে ২০১৫ সালের ৮ ডিসেম্বর কারা কর্তৃপক্ষের মাধ্যমে দুদকের সচিব আবু মো. মোস্তফা কামালের কাছে সম্পদের হিসাব জমা দেন নূর হোসেন ও তার স্ত্রী রোমা হোসেন। ২০১৪ সালের ১৯ মে দুদক তাদের বিরুদ্ধে অনুসন্ধান শুরু করে দুদক। নূর হোসেন বর্তমানে কারাগারে রয়েছেন।






Related News

Comments are Closed