Main Menu

আমরা আগে রিলিফ খেতাম আর এখন রিলিফ দিতে পারি : শিক্ষামন্ত্রী (ভিডিও)

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, ভবিষ্যতে দেশে শিক্ষার মাধ্যমিক স্তর হবে দ্বাদশ শ্রেণি পর্যন্ত। এর আগে সকল মানুষের অষ্টম শ্রেণি পর্যন্ত শিক্ষার অধিকার নিশ্চিত করা হবে।
রবিবার সকালে সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের মতিবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
শিক্ষামন্ত্রী বলেন, গৎবাঁধা শিক্ষা আর নয়। শেখ হাসিনার সরকার নতুন প্রজন্মকে আধুনিক বাংলাদেশ গড়ার উপযোগী করে গড়ে তুলতে বিশ্বমানের শিক্ষা নিশ্চিত করতে চায়। এ জন্যে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হয়েছে। দুনিয়ার কোথাও একই দিনে সকল শিক্ষার্থীর হাতে বিনামূল্যে পাঠ্যবই তুলে দেয়া হয়না।
শিক্ষামন্ত্রী বলেন, ‘আমরা আগে রিলিফ খেতাম আর এখন রিলিফ দিতে পারি’। আমাদের এই অগ্রগতিতে ঈর্ষান্বিত হয়ে একাত্তরের পরাজিত শত্রুর নানা ধরনের চক্রান্ত করছে। তাই আমাদেরকে চোখকান খোলা রাখতে হবে।
জঙ্গি তৎপরতার তীব্র সমালোচনা করে নুরুল ইসলাম নাহিদ বলেন, জঙ্গি হওয়ায় পিতা-মাতাই সন্তানের লাশ গ্রহণ করছেনা। কারণ বাংলাদেশের মানুষ সন্ত্রাস ও জঙ্গিতৎপরতাকে সবসময় ঘৃণা করে।
মতমিনিময় সভায় আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিছবাহ উদ্দিন সিরাজ, মহানগর সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, জেলা সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মাধ্যমিক উচ্চ শিক্ষার উপ পরিচালক জাহাঙ্গীর কবীর আহাম্মদ, যুবলীগের কেন্দ্রীয় সদস্য আব্বাস উদ্দিন, শিক্ষক আজিজুর রহমান ও শিক্ষার্থী সিয়াম আহমদ। স্বাগত বক্তব্য রাখেন প্রধান শিক্ষক গোলজার আহমদ খান।






Related News

Comments are Closed