Main Menu

একটি মানবিক আবেদন

সিলেটের রিজিয়া বেগম তার অভাবের সংসার বেশ ভাল-ই চলছিল । তাদের কোন ছেলে সস্তান নেই, ছোট দুটি মেয়ে আছে। প্রায় ১৫ বছর ধরে (CFD) পাইলেরিয়া রোগে ভুগেছেন। রোগীর নাম,মোছাঃ রিজিয়া বেগম(৩৭),
স্বামীঃ আব্দুল মালিক (৪৮)। গ্রামঃ ঐলাতৈল। পোষ্টাঃ গোয়ালাবাজার, উপজেলাঃ ওসমানীনগর। জেলাঃ সিলেট। স্বামী আঃ মালিক দিন মজুরীর কাজ করেন।
তিনি পরিবারের সবার মুখে ঠিক মতো দু’বেলা খাবার দিতে পারেন না, তারপর ও তিনি সাহায্য তুলে চিকিৎসা করান তাতে কোন ফল পান নাই। সিলেট এম,এ,জি,ওসমানী মেডিকেল ও ঢাকা এপলো মেডিকেলে চিকিৎসাধীন ছিলেন। এখন নিরুপায় হয়ে মৃত্যুর যন্ত্রণা বুকে নিয়ে প্রাথমিক চিকিৎসার মাধ্যমে বাড়িতে আছেন। চিকিৎসকেরা বলেন, এই রোগের নাম ( CFD ) পাইলেরিয়া। এই রোগের চিকিৎসা বাংলাদেশে নাই। ডাক্তারের পরামর্শ অনুযায়ী উন্নত চিকিৎসার জন্য ভারতের মাদ্রাজে নিয়ে যেতে হবে। চিকিৎসার জন্য প্রায় ২২ লাক্ষ টাকা প্রয়োজন। অসহায় সম্বলহী স্বামী তার স্ত্রীরির চিকিৎসার জন্যে মানণীয় প্রধান মন্ত্রীসহ এবং সমাজের সর্বস্তরের হ্দয়বান মানুষের কাছে সাহায্যের জন্য আকুল আবেদন প্রকাশ করছেন। সকলের দোয়া কামনা আর সহযোগিতার প্রচেষ্টায় হয়তো একজন মায়ের জীবন বাঁচানো সম্ভব। বিশেষ করে পৃথিবীর বিভিন্ন দেশে বসবাসরত বাংগালী প্রবাসীদের প্রতি আকুল আবেদন। বন্ধু -বান্ধব আত্নীয় সজন মিলে অল্প অল্প করে এই অসহায় মাকে সাহায্য করবেন। দেশ বিদেশের সকলের কাছে দোয়া ও সাহায্য কামনা করছেন। আশা করি সবাই কিছু না কিছু দিয়ে উনাকে সাহায্য করবেন। এ পযন্ত অনেকেই সাহায্য করেছেন। সাহায্য পাঠানোর ঠিকানাঃ ( ডাচ বাংলা ব্যাঙ্ক লিমিটেড, আব্দুল আজিজ সেভিং হিসাব নং ১৫৪১৫১৩২০৪৬ গোয়ালা বাজার শাখা, সিলেট বাংলাদেশ । ) ( বিকাশ নাম্বার Personal.০১৭৭৯৭৭৯৯৭৬ .
মানবতার খাতিরে নিউজটি শেয়ার করে সবাইকে জানিয়ে দিন। আপনি হয়তো সাহায্য নাও করতে পারেন,
কিন্তু অন্যদেরকে জানাই, হয়তো মহান ব্যক্তিগণ সাহায্য করবেন। আমরা সবাই একজন অসহায় মায়ের জীবন বাঁচাবো বলে লড়াই করছি।






Related News

Comments are Closed