Main Menu

দেশে প্রথমবারের মতো নারীদের ম্যারাথন

দেশে প্রথমবারের মতো নারীদের ম্যারাথন অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার সকাল সোয়া ৯টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) থেকে শুরু হয়ে ১০ কিলোমিটার পথ দৌড়ায় তারা। এতে ঢাকা, রাজশাহী ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ বিভিন্ন পেশার নারীরা অংশগ্রহণ করেন।
ঢাক দক্ষিণ সিটি কর্পোরেশনের সহযোগিতায় এ ম্যারাথনের আয়োজন করে এভারেস্ট একাডেমি। এই প্রতিযোগিতায় বিজয়ী প্রথম তিনজনকে আর্থিক পুরস্কার ও ট্রপি দেওয়া হবে। এছাড়া প্রত্যেককে সনদ প্রদান করা হবে।
১০ কিলোমিটারব্যাপী এ ম্যারাথনের এলাকা ছিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে শুরু হয়ে শাহবাগ, সাইন্সল্যাব, নিউমার্কেট, আজিমপুর, পলাশী, শহীদ মিনার, শিক্ষাভবন, মৎস ভবন, কাকরাইল মসজিদ, বুয়েট, ঢাকা মেডিকেল কলেজ, দোয়েল চত্বর, কদম পোয়ারা, হলি ফ্যামিলি হসপিটাল, স্কাটন গার্ডেন রোড, কাজী নজরুল ইসলাম অ্যাভিনিউ, রূপসী বাংলা, শাহবাগ হয়ে আবার টিএসসি। এ সময় রাস্তায় যান চলাচল বন্ধ ছিল।
এর আগে সকাল ৯টায় টিএসসিতে এর উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।
তিনি বলেন, শারীরিক সুস্থতার সাথে সাথে মানসিক সুস্থতা প্রয়োজন। সেই লক্ষ্যে এ ম্যারাথনের ব্যবস্থা করা হয়েছে। আজকের এ ম্যারাথনে অংশগ্রহণ করার মাধ্যমে দায়িত্ব শেষ নয় বরং শুরু হয়েছে। প্রতিদিনই শারীরিক সুস্থতার জন্য তোমরা এর অনুশীলন করবে। দৈনন্দিন চর্চা করলে সুস্থ থাকা সম্ভব।
মূসা ইব্রাহীমের সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শামসুন্নাহার হলের প্রাধ্যক্ষ অধ্যাপক সুপ্রিয়া সাহা, বাংলাদেশ অ্যাথলেটিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ইব্রাহিম চেঙ্গিস।
ঢাকা উইমেনস ম্যারাথনে প্রথম তিনজনকে ট্রফি, পাঁচজনকে নগদ অর্থ পুরস্কার, প্রথম একশজনকে মেডেল এবং ম্যারাথন সম্পন্নকারী সবাইকে সনদ প্রদান করা হবে।






Related News

Comments are Closed