Main Menu

যুক্তরাষ্ট্রের দক্ষিণ উপকূলে ভয়াবহ বন্যায় নিহত ৩

যুক্তরাষ্ট্রের মেক্সিকো উপসাগরের উপকূলীয় এলাকাজুড়ে প্রবল বৃষ্টিপাতে লুইজিয়ানা অঙ্গরাজ্যের কিছু এলাকায় নজিরবিহীন বন্যা দেখা দিয়েছে। এই ঘটনায় কমপক্ষে তিনজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে লুইজিয়ানা অঙ্গরাজ্যের গভর্নর জন বেল এডওয়ার্ডস।

যুক্তরাষ্ট্রের আবহাওয়া বিভাগের (এনডব্লিউএস) আবহাওয়াবিদ এন্ড্রু টিঙ্গলার জানিয়েছেন, টেক্সাস অঙ্গরাজ্যের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় এলাকাগুলোতে রবিবার সন্ধ্যা পর্যন্ত বন্যা সতর্কতা জারি করা হয়েছে এবং লুইজিয়ানার পশ্চিমাঞ্চলে আকস্মিক বন্যার সতর্কতার সময়সীমা রবিবার সকাল পর্যন্ত বাড়ানো হয়েছে।

শনিবার রাতে লুইজিয়ানার কয়েকটি অংশে ৫১ সেন্টিমিটারেরও (২০ ইঞ্চিরও বেশি) বেশি বৃষ্টিপাত হয়েছে। রবিবার কোনো কোনো এলাকায় বৃষ্টিপাত আরো বাড়তে পারে বলে জানিয়েছেন টিঙ্গলার। বন্যার কারণে লুইজিয়ানা অঙ্গরাজ্যে জরুরি অবস্থা জারি করা হয়েছে।

রাজ্যটির গভর্নর জানিয়েছেন, অঙ্গরাজ্যের দক্ষিণাঞ্চলের নদীগুলো বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হওয়ায় সেখানে নজিরবিহীন বন্যা দেখা দিয়েছে। জরুরি উদ্ধারকারীরা ঘরবাড়ি, গাড়ি ও গাছ থেকে এক হাজারেরও বেশি লোককে উদ্ধার করেছে।

শুক্রবার বন্যার পানিতে ডুবে ইস্ট ব্যাটন রুজের প্যারিশ এলাকায় ৬৮ বছর বয়সী এক ব্যক্তির মৃত্যু হয়েছে। গ্রীন্সবার্গে বন্যার পানির তোড়ে একটি গাড়ি ভেসে গেলে আরোহী ৫৪ বছর বয়সী এক ব্যক্তির মৃত্যু হয়। শনিবার মিসিসিপি অঙ্গরাজ্যের সীমান্তের কাছে অপর একটি গাড়ি ভেসে গিয়ে অপর এক নারীর মৃত্যু হয়।






Related News

Comments are Closed