Main Menu

সাকাপুত্রকে ডিবি পরিচয়ে তুলে নেয়ার অভিযোগ

একাত্তরে মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডে দণ্ডিত বিএনপি নেতা সালাহউদ্দিন কাদের চৌধুরীর ছেলে হুম্মাম কাদের চৌধুরীকে ডিবি পরিচয়ে তুলে নেয়ার অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার বেলা ১২টার দিকে বংশাল থানার সামনে থেকে গাড়ি গতিরোধ করে তাকে তুলে নিয়ে যায় বলে অভিযোগ করেছেন তার আইনজীবী হুজ্জাতুল আল ফেসানী।

তিনি বলেছেন, ‘হুম্মাম কাদের চৌধুরীরকে তুলে নিয়ে যাওয়ার সময় তিনি ফোন করে আমাকে বিষয়টি জানিয়েছেন।’

সালাউদ্দিন কাদের চৌধুরীরও আইনজীবী ছিলেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত (দেড়টা) এ বিষয়ে থানায় কোনো মামলা হয়নি।

মানবতাবিরোধী অপরাধের মামলায় ২০১৩ সালের ১ অক্টোবর বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন কাদেরকে মৃত্যুদণ্ডাদেশ দেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১। তবে রায় ঘোষণার আগেই অনলাইনে রায়ের খসড়া কপি প্রকাশ করে দেয়া হয়। একইসঙ্গে রায় প্রকাশের দিন সকালে সাকা চৌধুরীর স্ত্রী ও তার পরিবারের সদস্যরা সেই অনলাইনে প্রকাশিত রায়ের প্রিন্ট কপি নিয়ে ট্রাইব্যুনালে হাজির হয়ে সংবাদকর্মীদের দেখান। ট্রাইব্যুনালের রেজিস্ট্রার একেএম নাসির উদ্দিন মাহমুদ বাদী হয়ে পর দিন ২ অক্টোবর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে শাহবাগ থানায় একটি মামলা করেন।

রায়ের কপি ফাঁসের অভিযোগে ট্রাইব্যুনালের পরিচ্ছন্নতা কর্মী নয়ন আলী ও সাঁটলিপিকার ফারুক হোসেনকে আটক করা হলে তারা স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়ে এর সঙ্গে সাকা চৌধুরীর পরিবার কীভাবে যুক্ত তা জানায়। এ মামলায় হুম্মাম কাদেরসহ অন্য আসামিদের বিচার শুরু হয়েছে।






Related News

Comments are Closed