Main Menu

সিলেটে জাতীয় শোক দিবস পালিত

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪১তম শাহদাৎ বার্ষিকী উপলক্ষে সারা দেশের ন্যায় সিলেটেও বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে।
সিলেটের মানুষ শ্রদ্ধা আর ভালোবাসায় স্মরণ করছে ইতিহাসের এই মহানায়ককে।
সোমবার সকাল থেকে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে প্রাঙ্গণে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এ উপলক্ষে সকাল থেকে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে জড়ো হতে থাকেন বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ। সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ, সিলেটের বিভাগীয় কমিশনার, সিলেট রেঞ্জের ডিআইজি, মহানগর পুলিশ কমিশনার, জেলা পরিষদের প্রশাসক, জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপার, আনসার ভিডিপি, জেলা ও মহানগর মুক্তিযোদ্ধা সংসদ, মহিলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, সিলেট বেতার, মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন মঞ্চসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের পক্ষ থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এ উপলক্ষে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের উদ্যোগে নগরীতে পৃথক শোক র‌্যালি বের করা হয়। নগরীর রেজিস্ট্রি মাঠ থেকে জেলা আওয়ামী লীগে ও কোর্ট পয়েন্ট থেকে সিলেট মহানগর আওয়ামী লীগ র‌্যালি বের করে। র‌্যালিতে সিলেট জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আশফাক আহমদ, সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী ও সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়া নগরীর বিভিন্ন পয়েন্টে বঙ্গবন্ধুর স্মরণে ঐতিহাসিক ৭ই মার্চের কালজয়ী ভাষণ মাইকে প্রচার করা হয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহদাৎ বার্ষিকী উপলক্ষে সারা দেশের ন্যায় সিলেটেও বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে।






Related News

Comments are Closed