Main Menu

হজযাত্রীদের সেবায় ডিজিটাল প্রযুক্তির ব্যবহার শুরু

হজযাত্রীদের সেবায় প্রথমবারের মতো বাংলাদেশে হজ ব্যবস্থাপনায় ডিজিটাল প্রযুক্তির ব্যবহার শুরু হয়েছে বলে জানিয়েছেন ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান।

বৃহস্পতিবার (২৮জুলাই) সকালে বায়তুল মুকাররম জাতীয় মসজিদের পূর্ব সাহানে ধর্মমন্ত্রণালয়ের উদ্যোগে আয়োজিত ঢাকা মহানগরি ও পার্শ্ববর্তী জেলার সরকারি ব্যবস্থাপনার হজযাত্রীদের প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

ধর্মমন্ত্রী বলেন, সুষ্ঠু ও সুন্দরভাবে হজ কার্যক্রম সম্পন্ন করার জন্য ধর্ম মন্ত্রণালয় সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে। এবারই প্রথমবার হজ কার্যক্রমে প্রাক-নিবন্ধন প্রক্রিয়া চালু করা হয়েছে।

এছাড়া হজ ব্যবস্থাপনা ও হাজীদের সেবায় ডিজিটাল প্রযুক্তির ব্যবহার শুরু হয়েছে। এ প্রশিক্ষণ কর্মশালার মাধ্যমে হজযাত্রীরা হজ পালনের বিষয়ে প্রয়োজনীয় দিক নির্দেশনা পাবেন।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন যুগ্মসচিব ও ইসলামিক ফাউন্ডেশনের মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের প্রকল্প পরিচালক হাসান জাহাঙ্গীর আলম।

ধর্ম মন্ত্রণালয় আয়োজিত হজযাত্রীদের এ প্রশিক্ষণ কর্মশালা সারাদিনব্যাপী চলবে। অনুষ্ঠানের সার্বিক ব্যবস্থাপনায় ইসলামিক ফাউন্ডেশন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংসদ সদস্য এ কে এম এ আউয়ালসহ ধর্ম মন্ত্রণালয় ও ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তারা।






Related News

Comments are Closed