Main Menu

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে থেমে থেমে যানজট

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের গোড়াই থেকে এলেঙ্গা পর্যন্ত ৮টি পয়েন্টে থেমে থেমে যানজটের সৃষ্টি হচ্ছে। রোববার সকালে টাঙ্গাইলের কালিহাতি উপজেলার হাতিয়া এলাকায় একটি ট্রাকের সঙ্গে যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ৬ যাত্রী আহত হয়। এসময় রাস্তার দুই পাশেই অন্তত ২০ কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হয়। পরে সকাল ৭ টায় দুর্ঘটনায় কবলিত ট্রাক ও বাস সরিয়ে নিলে চলাচল শুরু হয়।
পরে বঙ্গবন্ধু সেতু এলাকা থেকে দুর্ঘটনাকবলিত বাস ও ট্রাক পুলিশ রেক্রার দিয়ে সরিয়ে নিলে আস্তে আস্তে যানজট স্বাভাবিক হতে থাকে।
এদিকে মহাসড়কের ধেরুয়া রেলক্রসিং, মির্জাপুর বাইপাস, পাকুল্লা বাসস্ট্রান্ড, নাটিয়াপড়া, করটিয়া, টাঙ্গাইল শহর রাবনা বাইপাস, এলেঙ্গা ও বঙ্গবন্ধু সেতু এলাকায় অতিরিক্ত গাড়ির চাপে থেমে থেমে যানজটের সৃষ্টি হচ্ছে। এ যানজট বেশিক্ষণ স্থায়ী না হলেও ঈদে ঘরমুখো মানুষকে দুর্ভোগ পোহাতে হচ্ছে। ৩ ঘণ্টার যাত্রায় সময় লাগছে ৫-৬ ঘণ্টা।
ঢাকা থেকে টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতু হয়ে উত্তবঙ্গের ১৬টি জেলার ৯২টি রোডসহ ১১৬টি রোডের যানবাহন এ মহাসড়ক দিয়ে চলাচল করছে। এতে করে দুই লেনের এই মহাসড়কে দশগুণের বেশি যানবাহন চলাচল করছে। এ জন্য মহাসড়কে কয়েকটি পয়েন্টে যানজট লেগেই থাকছে।






Related News

Comments are Closed