Main Menu

প্রধানমন্ত্রীর ১০ টাকা কেজি দরে চাল বিতরণ বুধবার

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার (৭সেপ্টেম্বর) কুড়িগ্রামের চিলমারীতে আসছেন । চিলমারী থানাহাট এ ইউ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে সকাল সাড়ে ১ টায় ইউনিয়ন পর্যায়ে হতদরিদ্র পরিবারের মাঝে নির্ধারিত কার্ডের মাধ্যমে ১০ টাকা কেজি দরে চাল বিতরন দেশব্যাপী কর্মসূচীর উদ্বোধন করবেন। পরে বিদ্যালয় মাঠে উপস্থিত সুধী সমাবেশে বক্তব্য রাখবেন তিনি।
এ কর্মসূচীর আওতায় দেশের ৫০ লাখ হতদরিদ্র পরিবার ১০ টাকা কেজিতে প্রতিমাসে ৩০ কেজি করে চাউল পাবে। চলতি বছরের সেপ্টেম্বর, আক্টোবর, নভেম্বর ও আগামী বছরের মার্চ ও এপ্রিল পর্যন্ত এ কর্মসূচীর আওয়তায় চাল পাবে হতদরিদ্র পরিবার গুলো। কুড়িগ্রামে ১ লাখ ২৫ হাজার ২শ ৭৯ টি পরিবার এ কর্মসুচীর আওতায় চাল পাবে।
এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন সফল করতে চিলমারী ব্যাপক কর্মসূচী হাতে নেয়া হয়েছে। স্থানীয় আওয়ামীগ ও জেলা আওয়ামীলীগসহ প্রশাসনের কর্মকর্তারা কর্মসূচী সফল করতে কাজ করে যাচ্ছেন।
জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ জাফর আলী জানান, আওয়ামীলীগ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৭ সেপ্টেম্বর চিলমারী আসছেন। তার এ কর্মসূচী সফল করতে জেলা, উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনসহ মাঠ পর্যায়ের নেতাকর্মীরা কাজ করছেন। প্রধানমন্ত্রী কুড়িগ্রামের মানুষকে ভালোবাসেন বিধায় এক বছরে এ নিয়ে ২ বার তিনি কুড়িগ্রামে সফর করবেন।
কুড়িগ্রাম জেলা প্রশাসক খান মোঃ নুরুল আমিন জানান, মাননীয় প্রধানমন্ত্রীর আগমন ও হতদরিদ্রদের জন্য ১০ টাকা কেজিতে চাল বিতরন কর্মসুচী সফল করতে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।






Related News

Comments are Closed