Main Menu

আমার স্ত্রীর জায়গা বাড়ির রান্নাঘরে : নাইজেরিয়ার প্রেসিডেন্ট

নাইজেরিয়ার প্রেসিডেন্ট মুহাম্মাদু বুহারির বলেছেন, স্ত্রীর জায়গা হল তার বাড়ির রান্নাঘরে। তিনি বলেন, আমি জানি না আমার স্ত্রী কোন দলকে প্রতিনিধিত্ব করেন কিন্তু তার জায়গা আমার রান্নাঘর, লিভিং রুম এবং অন্যান্য রুমে। স্ত্রী আয়েশা তাকে নিয়ে যে সমালোচনা করেছেন তার জবাবে নাইজেরিয়ার প্রেসিডেন্ট মুহাম্মাদ বুহারি এসব কথাব বলেন।

জার্মানি সফররত বুহারি এই কথাগুলো যখন উচ্চারণ করেন তখন তার পাশেই দাঁড়িয়ে ছিলেন বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর একজন নারী জার্মান চ্যান্সেলর অ্যাঞ্জেলা মার্কেল।

এর আগে বিবিসিতে দেয়া এক সাক্ষাৎকারে আয়েশা বুহারি বলেছিলেন, প্রেসিডেন্ট যেসব শীর্ষ কর্মকর্তাকে নিয়োগ দিয়েছেন, তাদের অধিকাংশকে তিনি নিজেই চেনেন না। ৪৫ মন্ত্রীর কাউকেই চেনেন না প্রেসিডেন্ট। প্রেসিডেন্ট মুহাম্মাদু বুহারি, সরকারে কোনও পরিবর্তন না আনলে তিনি আগামী নির্বাচনে তাঁকে সমর্থন করবেন না।

ফার্স্ট লেডির ভাষ্য, সরকার ছিনতাই হয়ে গেছে।দুর্নীতি ও স্বজনপ্রীতির বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার প্রতিশ্রুতি দিয়ে গত বছর নির্বাচিত হন বুহারি। দেশে প্রেসিডেন্টের সিদ্ধান্তের ব্যাপারে যে অসন্তোষ রয়েছে, ফার্স্ট লেডির বক্তব্যেই তারই ইঙ্গিত মেলে।

আয়েশা বলেন, আমি বাইরে যাব না। আর তার পক্ষে প্রচার চালাব না। আগের মতো কোনও নারীকে ভোট দিতে বলব না।

সূত্র : বিবিসি বাংলা






Related News

Comments are Closed