Main Menu

নতুন প্রজন্মের শিক্ষার্থীরা বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাবে

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি বলেছেন, নতুন প্রজন্মের শিক্ষার্থীরা বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাবে। তারাই হবে আধুনিক বাংলাদেশের নির্মাতা। নতুন শিক্ষানীতির মাধ্যমে শিক্ষার আমুল পরিবর্তন করা হয়েছে। যাতে আমাদের শিক্ষার্থীরা বিশে^র সাথে তাল মিলিয়ে জ্ঞান, বিজ্ঞান, তথ্য-প্রযুক্তি ব্যবহার শিখে সোনার বাংলাদেশ গড়তে পারে। যে স্বপ্ন দেখে ছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আমরা টাকার দিক দিয়ে হয়ত একটু গরীব হতে পারি কিন্তু আমাদের নতুন প্রজন্ম মেধার দিক দিয়ে বিশ^ মানের অধিকারী। তিনি বলেন ২০১৬ সালের ডিসেম্বরের মধ্যে গোলাগঞ্জ-বিয়ানীবাজার উপজেলায় কোন গ্রাম বিদ্যুতহীন থাকবে না। দুই উপজেলায় ৩শত গ্রামীন রাস্তা পাকা করেছি। মানুষের প্রথম সভ্যতা গড়ে উঠেছিল নদীর পারে। তার পর থেকে ধারাবাহিকভাবে শহরের বিস্তার ঘটে। এভাবে মানুষের উন্নয়ন ঘটেছে। দেশকে উন্নয়ন করতে সময়ের প্রয়োজন, তাঁর জন্য প্রধামন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের কোন বিকল্প নেই।
শনিবার সিলেটের গোলাপগঞ্জ উপজেলার চন্দুরপুরস্থ আল-এমদাদ ডিগ্রী কলেজের আনুষ্ঠানিক শুভ উদ্বোধন, নতুন ভবন নির্মাণসহ বিভিন্ন উন্নয়নমুলক কাজের ভিত্তি প্রস্তর ও উদ্বোধনী অনুষ্ঠান এবং জঙ্গিবাদ বিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেন।
এর আগে আল-এমদাদ কলেজের মসজিদ, শহীধ মিনার ও কলেজ গেইট নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন, ও কলেজের ৪-তলা ভিত বিশিষ্ট দ্বিতল নুতন একাডেমিক ভবনের শুভ উদ্বোধন করেন এবং পরে তিনি নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর ভিত্তিপ্রস্তর স্থাপন ও সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন।
আল-এমদাদ ডিগ্রী কলেজ এর গভনিং বডির সভাপতি রোটারিয়ান মো: মঞ্জুর আহমদ এর সভাপতিত্বে ও প্রভাষক মাসুক আহমদের পরিচালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ মো: আবুল কালাম আজাদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী দেওয়ান মো: হানজালা, অতিরিক্ত জেলা প্রশাসক মো: শহিদুল ইসলাম চৌধুরী, গোলাপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রফিক উদ্দিন, জেলা আওয়ামীলীগের সদস্য সৈয়দ মিসবাহ উদ্দিন, সাবেক চেয়ারম্যান এম এ ছালিক, কেন্দ্রীয় যুবলীগ নেতা ও সিলেট মোট্রোপলিটন ইউনিভাসিটির সহ-কারী প্রক্টর এডভোকেট মোহাম্মদ আব্বাছ উদ্দিন।
বক্তব্য রাখেন হাজী মো: সিহাব উদ্দিন, আব্দুল কাদির হাছনাত, আল এমদাদ উচ্চ বিদ্যালয়ের সভাপতি মাহবুবুল হক, সাবেক চেয়ারম্যান শরীফ উদ্দিন শরফ, বুধবারী বাজার ইউপি যুবলীগের সাধারণ সম্পাদক আফজল হোসেন, ছাত্রলীগ নেতা এম জেড আলম, নজমুল হোসেন। এসময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন মাহমুদুল হক, পল্লী বিদ্যুতের ডিজিএম মাহবুবুল হক, সুজিত সরকার, চেয়ারম্যান ফখরুল ইসলাম, মোস্তাক আহমদ চেয়ারম্যান, গোলাপগঞ্জ ইডুকেশন ট্রাস্টের সভাপতি প্রবাসী ফজলুল হক ফজলু, শাহাব উদ্দিন, যুবলীগ নেতা সুহেল বক্স, ফখরুল ইসলাম, নাজিমুল হক লস্বর,জুনেদ খান, তাজুল ইসলাম, ছাত্রলীগ নেতা মনসুর আহমদ, মানপত্র পাঠ করেন একাদশ শ্রেনীর ছাত্রী তারিকা ইয়াছমিন। সভার শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন আল-এমদাদ কলেজের প্রভাষক আমিরুল ইসলাম চৌধুরী।






Related News

Comments are Closed