Main Menu

পাকিস্তানে পুলিশ ট্রেনিং কলেজে হামলায় নিহত ৬০

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের রাজধানী কোয়েটায় একটি পুলিশ ট্রেনিং কলেজে সন্ত্রাসীদের হামলায় ৬০ জন নিহত হয়েছেন।

সোমবার দিবাগত রাতে নিউ সরিয়াব পুলিশ ট্রেইনিং কলেজে এ হামলার ঘটনা ঘটে। এতে প্রায় ১৬০ জন আহত হয়েছেন বলে প্রাদেশিক কর্মকর্তারা জানিয়েছেন। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

বেলুচিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী সরফরাজ আহমেদ বুগতি জানিয়েছেন, ৬০০ জন পুলিশ ক্যাডেটের আবাসন ক্ষমতাসম্পন্ন ওই কলেজে তিনজন সন্ত্রাসী হামলা চালায়। হামলার সময় প্রশিক্ষণ গ্রহণকারীরা ঘুমাচ্ছিলেন। পরে সেনাবাহিনী ও ফ্রন্টিয়ার কর্পসের যৌথ অভিযানে কলেজটি সন্ত্রাসী মুক্ত করা হয়।

এক সংবাদ সম্মেলনে ফ্রন্টিয়ার কর্পসের মেজর জেনারেল শের আফগান জানান, হামলার সময় সন্ত্রাসীরা আফগানিস্তানে তাদের নিয়ন্ত্রকদের সঙ্গে যোগাযোগ রাখছিল।

শের আফগান বলেন, ‘হামলাকারী তিনজন ছিল এবং তাদের সবার গায়ে আত্মঘাতী হামলার পোশাক ছিল। হামলার পর দুজন হামলাকারী আত্মঘাতী বিস্ফোরণ ঘটায়। যার ফলে এত হতাহত হয়েছে। তৃতীয় সন্ত্রাসী যৌথ বাহিনীর গুলিতে নিহত হয়।’

শের আফগান আরো জানান, বিচক্ষণতার সঙ্গে অভিযানটি পরিচালনা করতে হয়েছে। ফলে কলেজকে সন্ত্রাসীমুক্ত করতে প্রায় চার ঘণ্টা লেগে গেছে। সন্ত্রাসীদের সঙ্গে গোলাগুলিতে যৌথ বাহিনীর কেউ তেমন গুরুতর আহত হননি।

বেলুচিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী মীর সরফরাজ আহমেদ বাগতি হতাহতের তথ্য নিশ্চিত করে জানান, সন্ত্রাসী দমন অভিযান সফলতার সঙ্গে সম্পন্ন হয়েছে।

তথ্যসূত্র : ডন ও আলজাজিরা অনলাইন।






Related News

Comments are Closed