Main Menu

পাকিস্তানে ভারতীয় চলচ্চিত্র প্রদর্শনী বন্ধ

ভারতের উরিতে সন্ত্রাসী হামলার জের ধরে পাকিস্তানের সঙ্গে দেশটির উত্তেজনা চরমে। বাগযুদ্ধের পাশাপাশি সীমান্তে গোলাগুলির খবরও পাওয়া যাচ্ছে। এরইমধ্যে পাকিস্তানের হল মালিকরা বলছেন, তারা তাদের সিনেমা হলগুলোতে ভারতীয় চলচ্চিত্র প্রদর্শনী বন্ধ রাখবে।

এরআগে ভারত থেকে পাকিস্তানি তারকাদের ফেরত পাঠানোর কথা বলেছিল ভারত।

বিবিসির খবরে বলা হয়েছে, পাকিস্তানের সিনেমা পরিবেশকরা বলছেন, পাকিস্তানের সামরিক বাহিনীর সঙ্গে একাত্মতা ঘোষণা করে তারা এই পদক্ষেপ নিয়েছেন।

এ সিদ্ধান্তের পর দেশটির লাহোর, করাচী ও ইসলামাবাদের সিনেমা হলগুলোতে ভারতীয় সিনেমা প্রদর্শন বন্ধ হয়েছে।

১৮ সেপ্টেম্বর ভোরে ভারতের উত্তরাঞ্চলে জম্মু ও কাশ্মীরের উরি শহরের একটা সেনাঘাঁটিতে সন্ত্রাসী হামলায় ১৭ সেনা নিহত হন। এ সন্ত্রাসী হামলার পেছনে পাকিস্তানের মদদ রয়েছে বলে অভিযোগ ভারতের। পাকিস্তান বলে আসছে ঘটনার সঙ্গে তাদের সম্পৃক্ততা নেই। বরং কাশ্মির পরিস্থিতি থেকে ভারতে বিশ্ব-নজর সরিয়ে নেওয়ার চেষ্টা করছে।

এরপর গত ২৯ সেপ্টেম্বর পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মিরে ঢুকে পড়ে ‘সার্জিক্যাল স্ট্রাইট’ চালায় ভারতীয় সেনারা। ভারতের তরফ থেকে দাবি করা হচ্ছে, এই অভিযানে কয়েকটি জঙ্গি ঘাঁটি গুঁড়িয়ে দেওয়া হয়েছে।

ভারত-পাকিস্তান উভয় দেশকে উত্তেজনা নিরসনে ব্যবস্থা নিতে আহ্বান জানিয়েছে ওয়াশিংটন। তবে সে আহ্বানে এখনো কোনো দেশের তরফ থেকে দৃশ্যমান সাড়া মেলেনি।






Related News

Comments are Closed