Main Menu

বন্ধ হয়ে গেল ‘ট্রাম্প তাজমহল’

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলীয় প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের মালিকানাধীন ক্যাসিনো ‘ট্রাম্প তাজমহল’ বন্ধ ঘোষণা করা হয়েছে। ক্যাসিনো ব্যবসায় মন্দা দেখা দেওয়ায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

রোববার প্রেসিডেন্সিয়াল বিতর্কে ডেমোক্র্যাট দলীয় প্রার্থী হিলারি ক্লিন্টনের কাছে হার মেনেছেন ট্রাম্প। এর পরই আরেক দুঃসংবাদ পেলেন ডোনাল্ড ট্রাম্প। সোমবার মার্কিন এ ধনকুবেরের মালিকানাধীন ক্যাসিনো ‘ট্রাম্প তাজমহল’ বন্ধ ঘোষণা করা হয়েছে।

যুক্তরাষ্ট্রের আটলান্টা প্রদেশের ক্যাসিনোর বাজারে এখন মন্দা চলছে। ২০১৪ সাল থেকে একের পর ক্যাসিনো অর্থের অভাবে বন্ধ হয়ে যাচ্ছে। সেই তালিকায় সম্প্রতিক যোগ হলো এটি। এর ফলে প্রায় ৩ হাজার কর্মী বেকার হয়েছেন।

বেশ কিছুদিন ধরেই এই ক্যাসিনোর কর্মীরা স্বাস্থ্য বিমা ও পেনশনের দাবিতে আন্দোলন করে আসছিলেন। শ্রমিক হিসেবে সমস্ত সুবিধা না পেলে কাজ বন্ধ করে দেয়ারও হুমিক দেন তারা। কিন্তু শ্রমিকদের দাবি মেটাতে ট্রাম্পের এই ক্যাসিনোর ক্ষমতা নেই।

ফলে বাধ্য হয়েই ট্রাম্পের বন্ধু ও ক্যাসিনোর আরেক মালিক কার্ল ইচান বন্ধ করার সিদ্ধান্ত নিলেন।

উল্লেখ্য, ১৯৯০ সালে তাজমহলের অনুকরণে ট্রাম্পের এই তৈরি করা হয়। ভারতীয় স্থাপত্যকে কিছুটা ব্যঙ্গ করাই এর উদ্দেশ্য ছিল। এটিকে পৃথিবীর অষ্টম আশ্চর্য বলতেন ট্রাম্প।






Related News

Comments are Closed