Main Menu

বিপিএলের সময় স্টেডিয়াম এলাকায় শোডাউন, মিছিল নিষিদ্ধ

আগামী ৪ নভেম্বর অনুষ্ঠিতব্য বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০, ২০১৬ চলাকালীন স্টেডিয়াম এলাকায় কোনো ধরনের শোডাউন ও মিছিল নিষিদ্ধ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

রোববার ডিএমপি হেড কোয়ার্টার্সে বিপিএলের নিরাপত্তা, আইন-শৃঙ্খলা ও ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত সমন্বয় সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। ডিএমপির মিডিয়া ও পাবলিক রিলেন্স বিভাগ সূত্রে সভায় আলোচনার বিষয়গুলো জানা গেছে।

সভায় ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার মো. শাহাব উদ্দীন কোরেশী বলেন, ‘বিপিএল খেলায় স্টেডিয়াম এলাকায় বা গেটে কোনো দল তার সমর্থকদের নিয়ে শোডাউন বা মিছিল করতে পারবে না।’

উল্লেখ্য, ২০১৫ সালের বিপিএলের উদ্বোধনী ম্যাচ চলার সময় ঢাকা ডায়নামাইটসের চেয়ারম্যান শায়ান এফ রহমান হাজারো লোকের মিছিল নিয়ে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে বিনা বাধায় ঢুকেছিলেন।

এ প্রসঙ্গে শাহাব উদ্দীন কোরেশী বলেন, একসঙ্গে কোনো দল চেকিং ছাড়া শত শত লোক নিয়ে কোনো ক্রমেই স্টেডিয়ামের ভেতরে প্রবেশ করতে পারবে না। টিকিট কালোবাজারি যে কোনো মূল্য প্রতিহত করতে হবে। স্টেডিয়ামের প্রবেশ পথে আর্চওয়ে গেট ও সিসি ক্যামেরা স্থাপন করতে হবে এবং হ্যান্ড মেটাল ডিটেক্টর দিয়ে চেকিং করে দর্শনার্থীদের প্রবেশ করাতে হবে।

বিপিএল এ অংশগ্রহণকারী বিদেশি খেলোয়াড়দের নিরাপত্তা প্রসঙ্গে তিনি বলেন, হোটেলের যে ফ্লোরে তারা অবস্থান করবে সেই ব্লকে অন্য কোনো গেস্ট প্রবেশ করলে হোটেল কর্তৃপক্ষ সঙ্গে সঙ্গে তা কর্তব্যরত পুলিশ অফিসারকে জানাবে। হোটেলের রুমে কোনো গেস্টকে প্রবেশের অনুমতি দেয়া যাবে না। নিরাপত্তার কারণে কোনো বিদেশি খেলোয়াড়কে এককভাবে কোথাও মুভমেন্ট করতে দেয়া যাবে না। খেলোয়াড়দের প্রতিদিনের মুভমেন্ট সিডিউল অবশ্যই সংশ্লিষ্ট পুলিশ কর্তৃপক্ষকে আগেই জানাতে হবে।

সভায় বিসিবি ও অংশগ্রহণকারী ৭টি ফ্রাঞ্চাইজির প্রতিনিধি, ফায়ার সার্ভিস, সিটি কর্পোরেশন, বিদ্যুৎ বিভাগ, এসবি এবং পুলিশের অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আগামী ৪ নভেম্বর থেকে ৯ ডিসেম্বর পর্যন্ত ঢাকা ও চট্টগ্রামে বিপিএল অনুষ্ঠিত হবে। এবারের বিপিএলে ৭০ জন বিদেশি খেলোয়াড় অংশগ্রহণ করছেন।






Related News

Comments are Closed