Main Menu

বিশ্বকাপ বাছাইপর্বে হুমকির মুখে আর্জেন্টিনা

লিওনেল মেসির অনুপস্থিতি বেশ ভোগাচ্ছে আর্জেন্টিনাকে। বিশ্বকাপ বাছাইপর্বের হোঁচট খাচ্ছে তারা। যে করেই হোক তাদের ঘুরে দাঁড়াতে হবে। তার জন্য পরের ম্যাচগুলোতে সাবধানেই পা ফেলতে হবে এদগার্দো বাউজার দলকে। নইলে বিপদ! কেননা বিশ্বকাপ বাছাইপর্বে এখন হুমকির মুখে রয়েছে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

দক্ষিণ আমেরিকা থেকে মোট পাঁচটি দল খেলবে ২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপে। এদের মধ্যে চারটি দল সরাসরি খেলবে, আর পঞ্চম দলটি অংশ নেবে প্লে-অফে উত্তীর্ণ হয়ে। ১০ ম্যাচ শেষে আর্জেন্টিনার সংগ্রহ ১৬ পয়েন্ট, অবস্থান পঞ্চম। সমসংখ্যক ম্যাচ খেলে তালিকার শীর্ষে থাকা ব্রাজিলের চেয়ে ৫ পয়েন্টে পিছিয়ে বাউজার দল।

এদিকে, সবশেষ ম্যাচে প্যারাগুয়ের কাছে ১-০ গোলে পরাজিত হয়েছে আর্জেন্টিনা। এর আগের ম্যাচেও পয়েন্ট খুইয়েছে তারা। সাম্প্রতিক পারফরম্যান্স বিবেচনায় বিশ্বকাপ বাছাইয়ে আর্জেন্টিনা হুমকির মুখেই রয়েছে বলে মনে করছেন ফুটবলবোদ্ধারা।

আর্জেন্টিনার সাম্প্রতিক ফর্ম নিয়ে চিন্তিত দলের তারকা ফুটবলার হ্যাভিয়ের মাচেরানোও। তিনি বলেন, ‘এটা পরিষ্কার যে আমাদের ঘুরে দাঁড়াতে হবে। প্যারাগুয়ের কাছে আমরা হেরে গেছি। গত দুই ম্যাচে (প্যারাগুয়ে ও পেরুর বিপক্ষে) আমরা পয়েন্ট হারানো কোনো উত্তর খুঁজে পাচ্ছি না। এমন (বাজে) ফুটবল খেললে আপনার মনের গভীরে প্রভাব ফেলবেই। এ নিয়ে আমি উদ্বিগ্ন।’






Related News

Comments are Closed