Main Menu

বেলজিয়াম আওয়ামীলীগ এর সভাপতি সহীদ সম্পাদক রতন নির্বাচিত

আবু তাহির,ব্রাসেলস :

গত রবিবার বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসের চেরিস ইউনিভার্সিটির হলরুমে বিপুল সংখ্যক বেলজিয়ামে বসবাসরত আওয়ামী লীগ নেতাকর্মীদের উপস্থিতিতে সাংগঠনিক নিয়ম অনুযায়ী তিন বছরের জন্য কমিটি গঠন করা হয়। দুই পর্বে সাজানো সম্মেলনে প্রথম অধিবেশনে আলোচনা সভায় সভাপতিত্ব করেন বেলজিয়াম আওয়ামীলীগ এর আহবায়ক হুমায়ুন মাকসুদ হিমু।

বেলজিয়াম আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক বাবু নিরঞ্জন রায় এর পরিচালনায় এসময় প্রধান অতিথির বক্তব্য রাখেন সর্ব ইউরোপিয়ান আওয়ামীলীগের প্রচার সম্পাদক খোকন শরীফ, বিশেষ অতিথির বক্তব্য রাখেন বেলজিয়ামে বাংলাদেশী প্রথম কাউন্সিলার মোতাহের হোসেন চৌধুরী, হল্যান্ড আওয়ামীলীগের সিনিয়র নেতা শাহাদৎ হোসেন তপন, প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন হল্যান্ড আওয়ামীলীগ এর যুগ্ম সম্পাদক মুরাদ খান।
এসময় প্রথম অধিবেশনে বক্তব্য রাখেন বেলজিয়াম আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক বাবু বিধান দেব, মুক্তিযোদ্ধা দাঁড়িয়া আমিন হক, সহিদুল হক সহীদ, জাহাঙ্গীর চৌধুরী রতন, ফয়সাল আজাদ তালুকদার, দাউদ খান সোহেল, বঙ্গবন্ধু পরিষদ বেলজিয়াম এর সাধারণ ফিরোজ আহমদ বাবুল, বেলজিয়াম যুবলীগ সাবেক সভাপতি এম এম মোরশেদ, বেলজিয়াম যুবলীগ ভারপ্রাপ্ত সভাপতি চৌধুরী আবুল কালাম আজাদ মিটু, বেলজিয়াম যুবলীগ সাধারণ সম্পাদক খালেদ মিনহাজ।

এসময় ব্রাসেলসের এর পার্শবর্তী বিভিন্ন শহর থেকে বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।এসময় আরো উপস্থিত ছিলেন বেলজিয়াম আওয়ামীলীগের সাবেক সহ সভাপতি রিয়াজ উদ্দিন, আকরাম শিকদার, বেলজিয়াম আওয়ামীলীগের সাবেক মহিলা সম্পাদিকা রাবেয়া জামান, শাহানা আক্তার বিউটি, আনার চৌধুরী ও রুমা ইকরামসহ আওয়ামীলীগের নেতারা।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে বিনা প্রতিদ্বন্ধিতায় লতিফ শহিদুল হক কে সভাপতি নির্বাচিত করেন বেলজিয়াম আওয়ামীলীগের কাউন্সিলরগণ,সাধারণ সম্পাদক পদে দুই প্রার্থী থাকার ফলে চরম প্রতিদ্বন্ধিতার মধ্যে তরুণ প্রার্থী দাউদ খান সোহেল কে পরাজিত করে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য জাহাঙ্গীর চৌধুরী রতন সাধারণ সম্পাদক নির্বচিত হন।

উল্লেখ্য দীর্ঘ ৭ বছর পর বেলজিয়ামে সম্পূর্ণ গণতান্ত্রিক পদ্ধতিতে আওয়ামীলীগ এর তৃণমূল কর্মীরা তাদের প্রত্যাশার সম্মেলনের মাধ্যমে সভাপতি সম্পাদককে নির্বাচিত করেন।

সম্মেলন শেষে নবগঠিত কমিটির সভাপতি লতিফ সহিদুল হক সহীদ বিভিন্ন মিডিয়ার সাংবাদিকদের সাথে সাক্ষাৎকারে বলেন দেশের মানুষের ভাগ্য উন্নয়নে ও উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে বেলজিয়াম আওয়ামীলীগ দৃড় প্রতিজ্ঞাবদ্ধ ।এসময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি গভীর কৃতজ্ঞতা ও ইউরোপিয়ান আওয়ামীলীগের সভাপতি শ্রী অনিল দাস গুপ্ত এবং সাধারণ সম্পাদক এম এ গনি ও বিশেষ করে বেলজিয়াম আওয়ামীলীগের সকল নেতাকর্মীকে শুভেচ্ছা জানান। তিনি বলেন একটি সুখী সমৃদ্ধিশালী ডিজিটাল বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প নেই।

নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর চৌধুরী রতন বলেন বেলজিয়ামে বসবাসরত আওয়ামীলীগের সকল কর্মীদের সাথে নিয়ে ইউরোপে একটি শক্তিশালী সংগঠন উপহার দেবে বেলজিয়াম আওয়ামীলীগ। তিনি এসময় প্রধানমন্ত্রী ও ইউরোপিয়ান আওয়ামীলীগ এর নেতাদের প্রতি কৃতজ্ঞতা জানান।

সম্মেলনে বেলজিয়াম আওয়ামীলীগ নেতা ইসরাফিল হক এর তত্বাবধানে মধ্যাহ্নভোজ ও নৈশভোজ অনুষ্ঠিত হয়।






Related News

Comments are Closed