Main Menu

র‌্যাব-পুলিশ একই পরিবারের সদস্য : আইজিপি

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, পুলিশ ও র‌্যাবের মধ্যে কোনো দ্বন্দ্ব বা বিরোধ নেই। আমরা একই পরিবারের সদস্য। র‌্যাব পুলিশেরই একটি ইউনিট।

শুক্রবার দুপুরে বরিশালে আর আর এফ বরিশাল পুলিশ লাইন্সের নবনির্মিত ছয় তলাবিশিষ্ট ব্যারাক ভবনের উদ্বোধনের পর মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

আইজিপি বলেন, পুলিশে যেমন আইজির তত্ত্বাবধায়নে নৌপুলিশ, হাইওয়ে পুলিশসহ বিভিন্ন ইউনিট রয়েছে, তেমনই র‌্যাবও পুলিশের একটি অংশ।

শহীদুল হক বলেন, বাংলাদেশে র‌্যাব একটি এলিট ফোর্স। এ দেশের আইনশৃঙ্খলা রক্ষার জন্য পুলিশ যেমন কাজ করে তেমনই র‌্যাবও কাজ করে থাকে। একটি পরিবারের মধ্যে ভাইয়ে ভাইয়ে মনোমালিন্য হতে পারে, কিন্তু সেটা একপর্যায়ে শেষ হয়ে যায়। তেমনই র‌্যাব-পুলিশ কখনোই আলাদা নয়, সবাই একই পরিবারের।

আইজিপি বলেন, আজ আমরা সবাই একসঙ্গে দেশে সন্ত্রাস এবং জঙ্গিবাদ রোধে কাজ করছি। দেশের জনগণকে নিরাপত্তা দেওয়া, অপরাধ দমন ও আইনশৃঙ্খলা রক্ষায় র‌্যাব ও পুলিশ আগেও একসঙ্গে কাজ করেছে, ভবিষ্যতেও করবে।

এ সময় বরিশাল মহানগর পুলিশের কমিশনার এসএম রুহুল আমীন, পুলিশ সুপার এসএম আক্তারুজ্জামানসহ মহানগর, জেলা ও রেঞ্জ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।






Related News

Comments are Closed