Main Menu

শেখ হাসিনা সভাপতি, ওবায়দুল কাদের সাধারণ সম্পাদক নির্বাচিত

বাংলাদেশ আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বসম্মতিক্রমে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি এবং ওবায়দুল কাদের সাধারণ সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে সম্মেলনের দ্বিতীয় দিন রোববার বিকালে নির্বাচনী অধিবেশনে শীর্ষ দুই পদে তারা নির্বাচিত হন।

বিদায়ী সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম সাধারণ সম্পাদক হিসেবে ওবায়দুল কাদেরের নাম প্রস্তাব করলে তাতে সমর্থন জানান জাহাঙ্গীর কবির নানক।

এই পদেও বিকল্প কোনো নামের প্রস্তাব না আসায় সড়ক পরিবহনমন্ত্রী কাদেরকে সাধারণ সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেন। তিনি বর্তমান সরকারের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর দায়িত্ব পালন করছেন। সভাপতি এবং সাধারণ সম্পাদক পদের বিপরীতে এ দুজন ছাড়া আর কোনো প্রার্থী না থাকায় শেখ হাসিনা এবং ওবায়দুল কাদের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

সৈয়দা সাজেদা চৌধুরী সভাপতি পদে শেখ হাসিনার নাম প্রস্তাব করেন। নির্বাচন কমিশনার ইউসুফ হোসেন হুমায়ুন এ পদে আর কোনো নাম প্রস্তাব না পাওয়ায় শেখ হাসিনাকে আওয়ামী লীগের সভাপতি হিসেবে ঘোষণা করেন।

এবারের নেতৃত্বে চমক থাকে কিনা, তা দেখার অপেক্ষায় ছিলেন দলীয় নেতা-কর্মীরাসহ প্রতিটি মানুষ। বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দল, ব্যবসায়ী সমাজের প্রতিনিধিরাও তাকিয়ে ছিলেন কে আসেন আওয়ামী লীগের নতুন নেতৃত্বে তা দেখার জন্য। অবশেষে বিকেল পাঁচটার পর জানা গেল ক্ষমতাসীন আওয়ামী লীগের দুই শীর্ষ পদে করা আসছেন।

এর আগে সর্বসম্মতিক্রমে আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুমোদন হয়েছে। এতে প্রেসিডিয়াম সদস্য বেড়ে দাঁড়িয়েছে ১৯, যুগ্ম সাধারণ সম্পাদক ৪ আর সাংগঠনিক সম্পাদক হচ্ছেন ৮ জন।






Related News

Comments are Closed