Main Menu

সচিবালয়ে লিফটের দরজা ভেঙে স্বাস্থ্যমন্ত্রীকে উদ্ধার

সচিবালয়ে প্রায় আধঘণ্টা লিফটে আটকে থাকার পর স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিমকে উদ্ধার করা হয়েছে। সোমবার (১০ অক্টোবর) বিকেলে সচিবালয়ের ২ ও ৩ নম্বর ভবনের মাঝখানের লিফটে এ ঘটনা ঘটে।

পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে তিনতলার লিফটের দরজা ভেঙে মন্ত্রীকে উদ্ধার করেন। সচিবালয়ে তিন নম্বর ভবনের চতুর্থতলায় স্বাস্থ্যমন্ত্রীর অফিস। কয়েক মাস আগে ২ ও ৩ নম্বর ভবনের মাঝখানের লিফটটি বসানো হয়। মন্ত্রী এ লিফট দিয়েই ওঠানামা করেন।

ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার খন্দকার আব্দুল জলিল জানান, মন্ত্রীর লিফটে আটকা পড়ার খবর পেয়ে ফায়ার সার্ভিসের প্রধান কার্যালয় থেকে তারা আসেন। তৃতীয় তলায় লিফটের গেইট ভেঙে তারা মন্ত্রীকে বের করেন। মন্ত্রীর সঙ্গে লিফটম্যানসহ মোট সাতজন আটকা পড়েছিলেন। বৈদ্যুতিক গোলযোগের জন্য লিফট আটকে গিয়েছিল বলে ধারণা করেন ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার।

কয়েকজন প্রত্যক্ষদর্শী জানান, মন্ত্রী বিকেল পৌনে চারটার দিকে তার দফতর থেকে নামার সময় লিফটে আটকা পড়েন। মন্ত্রী আটকা পড়েছেন খবর ছড়িয়ে পড়ার পর মন্ত্রণালয়ে হৈচৈ পড়ে যায়। চারতলা ভবনের প্রতিটি তলার লিফটের সামনে ভিড় জমে যায়। কেউই লিফট খুলে মন্ত্রীকে উদ্ধার করতে পারছিলেন না। পরে ফায়ার সার্ভিসকর্মীরা সোয়া চারটার দিকে তিনতলায় লিফটের দরজা ভেঙে মন্ত্রী ও অন্যান্যদের উদ্ধার করেন। লিফটে আটকা পড়ে মন্ত্রীসহ অন্যরা আতঙ্কিত হয়ে পড়েন। একজন প্রত্যক্ষদর্শী জানান, মন্ত্রী আতঙ্কে থরথর করে কাঁপছিলেন।

এ বিষয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা পরীক্ষিৎ চৌধুরী বলেন, অফিস থেকে নামার সময় মন্ত্রী লিফটে আটকা পড়েন। ফায়ার সার্ভিসের কর্মীরা এসে স্যারকে উদ্ধার করেন। লিফটি কারা, কীভাবে লাগিয়েছে এটা এখন খতিয়ে দেখা উচিত বলেও মন্তব্য করেন পরীক্ষিৎ চৌধুরী।






Related News

Comments are Closed