Main Menu

হিলারির পক্ষে সমর্থন জানিয়েছে ৭০ নোবেল বিজয়ী

যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে হিলারি ক্লিনটনের পক্ষে সমর্থন জানিয়েছেন ৭০ নোবেল বিজয়ী। মঙ্গলবার এক খোলা চিঠিতে নোবেল বিজয়ীরা ক্লিনটনের প্রেসিডেন্ট হওয়ার বিষয়ে দৃঢ় এবং পূর্ণ সমর্থন জানিয়েছেন। খবর দ্য ডেইলি বিস্টের।

ওই চিঠির শুরুতে লেখা ছিল, আমাদের স্বাধীনতা সংরক্ষণে, আমাদের সংবিধান রক্ষায়, আমাদের জাতীয় নিরাপত্তা রক্ষা এবং দেশের সব নাগরিকের কাঁধে কাঁধ মিলিয়ে একটি উন্নত ভষ্যিত গড়া নিশ্চিত করতে হিলারি ক্লিনটনকেই পরবর্তী মার্কিন প্রেসিডেন্ট হিসাবে জয়ী করতে হবে।

অর্থনীতি, পদার্থ, রসায়ন এবং চিকিৎসা বিজ্ঞানে নোবেল বিজয়ীরা বলছেন, এমন একজনকেই পরবর্তী মার্কিন প্রেসিডেন্ট হিসাবে জয়ী করা উচিত যিনি বিজ্ঞান এবং প্রযুক্তিকে ধারণ করেন এবং এর প্রতি পূর্ণ সমর্থন করেন। যিনি যুক্তিসম্মত অভিবাসন এবং শিক্ষা নীতি তৈরির যোগ্যতা রাখেন তাকেই প্রেসিডেন্ট হিসেবে দেখতে চান বলে জানিয়েছেন নোবেল বিজয়ীরা।

ওই চিঠিতে স্বাক্ষর করে হিলারির প্রতি পূর্ণ সমর্থন জানিয়েছেন এ বছর অর্থনীতিতে নোবেল জয়ী অলিভার হার্ট এবং রসায়নে নোবেল জয়ী জে. ফ্রেজার স্টুডার্টসহ বিভিন্ন সময়ে নোবেল পুরস্কার পাওয়া ৭০ বিজয়ী। তবে এর আগেও হিলারিকে সমর্থন জানালেও সাম্প্রতিক সময়ের ওই চিঠির বিষয়ে নীরব ছিলেন ২০০৮ সালে অর্থনীতিতে নোবেল বিজয়ী এবং নিউ ইয়র্ক টাইমসের কলামিস্ট পল ক্রুগম্যান। ওই চিঠিতে স্বাক্ষর করেননি তিনি। আর এ বিষয়ে তার তরফ থেকে কোনো মন্তব্যও করা হয়নি।






Related News

Comments are Closed