Main Menu

১০ টাকায় চাল বিক্রি কর্মসূচিতে অনিয়ম হলে দুর্নীতি দমন কমিশনে মামলা – খাদ্যমন্ত্রী

দরিদ্র পরিবারগুলোর মাঝে ১০ টাকা কেজি মূল্যে চাল বিক্রি কর্মসূচিতে কোন রকম অনিয়ম হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে সতর্ক করে দিয়েছেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম।

মন্ত্রী বলেন, ‘অনিয়ম ও দুর্নীতির সঙ্গে জড়িত খাদ্য কর্মকর্তা ও ডিলারদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনে মামলা দায়ের করা হবে।’

খাদ্যমন্ত্রী মঙ্গলবার রাজশাহী নগরীর নানকিং দরবার হলে খাদ্য অধিদফতর ও জেলা প্রশাসন আয়োজিত খাদ্যবান্ধব কর্মসূচি শীর্ষক এক মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতাকালে একথা বলেন।

সরকার দেশের ৫০ লাখ অতিদরিদ্র পরিবারের মাঝে ১০ টাকা কেজিতে চাল বিক্রি করছে উল্লেখ করে তিনি বলেন, ‘প্রতি বছর মার্চ ও এপ্রিল এবং সেপ্টেম্বর, অক্টোবর ও নভেম্বর এই ৫ মাস প্রত্যেক পরিবারকে মাসে ৩০ কেজি করে চাল দেয়া হবে।’

আওয়ামী লীগ সরকারের নির্বাচনী অঙ্গীকার অনুসারে এই প্রথমবারের মতো ১০ টাকা কেজি দরে চাল বিতরণ করা হচ্ছে বলে জানিয়ে কামরুল বলেন, ‘দরিদ্র পরিবারগুলোর তালিকা তৈরির সময় শতভাগ স্বচ্ছতা নিশ্চিত করতে হবে এবং কোন রকম অনিয়ম বরদাশত করা হবে না।’ এক্ষেত্রে যেকোন ধরনের অনিয়মের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেন মন্ত্রী। -বাসস।






Related News

Comments are Closed