Main Menu

২০তম হলিউড ফিল্ম অ্যাওয়ার্ডের আসরে যারা পুরস্কৃত হবেন

১৯৯৭ সাল থেকে নিয়মিত হলিউড চলচ্চিত্রের সেরা কারিগরদের পুরস্কৃত করার অন্যতম আয়োজন ‘হলিউড ফিল্ম অ্যাওয়ার্ড’। এ বছরে নভেম্বরের ৬ তারিখে বেভারলি হিল্টনে এর ২০তম আসর বসবে। এবারের অনুষ্ঠানটির সঞ্চালনা করবেন জেমস কর্ডেন। এরই মধ্যে ঘোষণা হয়েছে এবারের আয়োজনের বিজয়ীদের তালিকার একাংশ। মূলত ক্যামেরার পেছনের আর নির্মাণের সঙ্গে গুরুত্বপূর্ণভাবে যুক্ত থাকা মানুষদের নিয়েই এই আয়োজন।

‘হলিউড অ্যানিমেশন অ্যাওয়ার্ড’-এ পুরস্কৃত হতে যাচ্ছে ‘জুটোপিয়া’। আর ডিজনির অ্যানিমেশন সুপারহিট ‘দ্য জাঙ্গল বুক’-কে ‘হলিউড ব্লকবাস্টার অ্যাওয়ার্ড’-এর মাধ্যমে সম্মাননা জানানো হবে এ বছরের পুরস্কার বিতরণী উৎসবে।

মুক্তির পর বিশ্বব্যাপী বক্স অফিসে ঝড় তুলে ১০০ কোটি মার্কিন ডলার আয় করে ‘জুটোপিয়া’। এর মাধ্যমে এটি সর্বকালের সবচেয়ে বেশি আয় করা অ্যানিমেশন সিনেমার তালিকায় জায়গা করে নিয়েছে। ‘দ্য জাঙ্গল বুক’-এর আয়ও কম নয়, প্রায় ৯৬ কোটি মার্কিন ডলার।

এছাড়াও হলিউড চলচ্চিত্রের অন্য শাখাগুলোতেও সম্মাননা দেয়া হয় এই উৎসবে। যেখানে থাকে সিনেমাটোগ্রাফি, এডিটিং, ভিজ্যুয়াল ইফেক্টস এবং কস্টিউম ডিজাইনের মতো শাখাগুলোও। এবারের হলিউড সিনেমাটোগ্রাফি অ্যাওয়ার্ড’ যাচ্ছে ‘লা লা ল্যান্ড’ এর সিনেমাটোগ্রাফার লাইনাস স্যান্ডগ্রেনের দখলে।

‘হলিউড ফিল্ম কম্পোজার অ্যাওয়ার্ড’ পাচ্ছেন মিশেল ডানা। ‘বিলি লিন’স লং হাফটাইম ওয়াক’ এবং ‘স্টর্ক্স’-এ তার অসামান্য কম্পোজিশনের জন্য এই সম্মাননা পাচ্ছেন তিনি।

‘হ্যাকস রিজ’ এডিটর জন গিলবার্ট পুরস্কৃত হবেন ‘হলিউড এডিটর অ্যাওয়ার্ড’-এ। মুক্তির অপেক্ষায় থাকা মার্ভেলের ‘ডক্টর স্ট্রেঞ্জ’ ছবির ভিজ্যুয়াল এডিটিংয়ের জন্য ‘হলিউড ভিজুয়াল ইফেক্ট অ্যাওয়ার্ড’ পাবেন স্টিফেন সেরেটি ও রিচার্ড ব্লাফ।

কস্টিউম ডিজাইনের জন্য পুরস্কৃত হবেন ‘রুলস ডোন্ট অ্যাপ্লাই’-এর কস্টিউম ডিজাইনার অ্যালবার্ট উলস্কি। মেল গিবসনের ‘হ্যাকস রিজ’-এর জন্য সেরা মেকআপ ও হেয়ারস্টাইলিংয়ের জন্য পুরস্কার পাবেন শেন থমাস, অ্যাঞ্জেলা কোঁত, বেক টেইলর ও নোরিকো ওয়াতানবে।

এছাড়া সেরা প্রোডাকশন ডিজাইনের জন্য ‘হলিউড প্রোডাকশন ডিজাইন অ্যাওয়ার্ড’ এ ভূষিত হবেন ‘হিডেন ফিগারস’-এর উইন থমাস। ‘দ্য জাঙ্গল বুক’-এ সাউন্ড ইঞ্জিনিয়ারিংয়ের জন্য ‘হলিউড সাউন্ড অ্যাওয়ার্ড’ পাবেন ক্রিস্টোফার বয়েস ও ফ্রাংক ইউলনার।

সূত্র : এনটিভি






Related News

Comments are Closed