Main Menu

আর্মি স্টেডিয়ামকে গানে গানে মাতালেন ভারতীয় দুই বোন

রাত সাড়ে ১০ টার দিকে মঞ্চে উঠলেন জনপ্রিয় ফোক গানের ভারতীয় শিল্পী জ্যোতি এবং সুলতানা; যারা নুরান সিস্টার্স নামেই সুপরিচিত। এরপর যৌথভাবে শুরু করলেন মন মাতানো পরিবেশনা। একে একে গাইলেন বিখ্যাত গান `দামা দাম মাস্ত কালান্দার`, `আল্লাহু আল্লাহু` ছাড়াও আরো কিছু বিখ্যাত গান।

তাদের দু`বোনের গানের সঙ্গে আনন্দে ভেসে গেল আর্মি স্টেডিয়ামের কয়েক হাজার সংগীত পিপাসু মানুষ। চমৎকার এই পরিবেশনা সত্যি প্রশংসার দাবি রাখে। দর্শক-শ্রোতারা এই দুই বোনের পারফর্মের পুরো সময়টা করতালিতে মেতে ছিলেন। বিখ্যাত ওস্তাদ গুলশান মীরের কন্যা জ্যোতি এবং সুলতানা ওরফে নুরান সিস্টার্স। শৈশবে তারা পিতার কাছ থেকে সুফী সংগীতের প্রশিক্ষণ নেন। তারা নিজেদের ঐতিহ্যের সঙ্গে শেকড় সন্ধানী গানগুলো গেয়ে গোটা উপমহাদেশে জনপ্রিয়তা লাভ করেছেন।

নুরান সিস্টার্সের আগে মঞ্চ মাতান উপমহাদেশের বরেণ্য বংশীবাদক ও লোকগানের শিল্পী বারী সিদ্দিকী। বারী সিদ্দিকী মঞ্চে আসেন বাঁশি হাতে। দীর্ঘক্ষণ তিনি বাঁশির সুরে মোহিত করে রাখেন দর্শকদের। তারপরই গেয়ে ওঠেন তার জনপ্রিয় গান পুবালী বাতাসে গানটি। এরপর তিনি রজনী, মালিক ছাড়া গতি নাই দয়াল বাবা ও আরো বেশ কিছু গান।

এদিকে, তিনদিন ব্যাপী আয়োজিত ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট, আন্তর্জাতিক লোকসংগীত উৎসব-২০১৬ এর শেষ দিন আজ। লাখো দর্শকের প্রাণ ছুঁয়ে যাওয়া এই উৎসবে অংশগ্রহণ করেনছে ৭ দেশের শতাধিক শিল্পী।






Related News

Comments are Closed