Main Menu

কাফরুলের বাসা থেকে বিপুল পরিমাণ মানবকঙ্কাল উদ্ধার

অবশেষে রাজধানীর কাফরুলের একটি ফ্ল্যাট থেকে বিপুল পরিমাণ মানবকঙ্কাল উদ্ধার করেছে পুলিশ। শনিবার ( ০৫ নভেম্বর) বিকালে কাফরুল থানা পুলিশ ইটখোলার ১৮৩/১ নম্বর বাড়ির দ্বিতীয় তলায় বাড়িওয়ালার তথ্যের ভিত্তিতে অভিযান চালায় পুলিশ। এ ঘটনায় নুরুজ্জামান ওরফে কামরুজ্জামান নামে ওই ফ্ল্যাটের ভাড়াটিয়াকে আটক করেছে পুলিশ।

বাড়িটির মালিক ইলিয়াস সাইফুল্লা সাংবাদিকদের জানান, ‘ভবনের দ্বিতীয় তলার ফ্ল্যাটটি গতমাসে নুরুজ্জামান নামে এক ব্যক্তি চিকিৎসক পরিচয় ভাড়া নেন। শনিবার দুপুরের দিকে বাড়ির তৃতীয় তলার ফ্ল্যাটের বাসিন্দা একজন ব্যাংক কর্মকর্তা বিকট গন্ধ পেয়ে দ্বিতীয় তলার দরজায় নক করেন। তবে ভাড়াটিয়া নুরুজ্জামান দরজা খুলতে দেরি করেন। এরপর কিছুক্ষণ পর দরজা খুললে ওই ব্যাংক কর্মকর্তা সেখানে কার্টনভর্তি কঙ্কাল দেখতে পান। এরপর তিনি ঘটনাটি জানান। আর সঙ্গে সঙ্গেই আমি বিষয়টি থানায় জানাই। এরপর পুলিশ এসে অভিযান চালায়।’

তিনি বলেন, নুরুজ্জামানের বাড়ি নারায়ণগঞ্জ। তিনি মিডফোর্টের চিকিৎসক পরিচয় দিয়ে বাসাটি ভাড়া নিয়েছিলেন। তার সঙ্গে আরও দুজন কর্মচারীও ছিল। তবে তাদের এখন পাওয়া যাচ্ছে না। পুলিশের ভাড়াটিয়া তথ্য ফরমে তার সব তথ্য দেওয়া আছে।

অপরদিকে ঘটনাস্থলে কাফরুল থানার উপপরিদর্শক আব্দুস সালাম সাংবাদিকদের জানান, ওই ব্যক্তির নাম কামরুজ্জামান। তার বয়স ২৫/২৬ হবে। ন্যাশনাল মেডিক্যাল কলেজ হাসপাতালের শেষ বর্ষের শিক্ষার্থী সে। আমরা বিষয়টি যাচাই বাছাই করছি। এসব কঙ্কাল বাসায় নিয়ে আসার সময় আপনার চোখে পড়েনি কখনও? এমন প্রশ্নের জবাবে বাড়িওয়ালা বলেন, ‘আমরা দেখতাম উনি ও তার লোকেরা কার্টন নিয়ে আসে, তবে সন্দেহ করতাম না কখনও।

কারণ, রাজধানীর শ্যামলীতে তার একটা খাবার হোটেল আছে। সেই খাবার হোটেলের জিনিসপাতি হবে বলে ধারণা করেছি।’ ভাড়াটিয়া কেমিক্যাল ব্যবসা করতো বলেও শুনেছেন তিনি।

প্রত্যক্ষদর্শীরা জানান, ওই ভবনের পাশে তার থাইগ্লাস ও অ্যালুমিনিয়ামের দোকান আছে। ফ্ল্যাটের ভেতরে চার থেকে পাঁচটি কার্টনের কঙ্কাল দেখা গেছে। এছাড়াও ব্যাগের ভেতরেও কঙ্কাল দেখা গেছে। তবে কাফরুল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ঘটনাটি অস্বীকার করে বলেন, ভাই এতো দ্রুত সময়ের মধ্যেই কে ছড়ালো এই ঘটনাটি। আসলে একজন মেডিকেলের ছাত্রের কাছে কঙ্কাল থাকতেই পরে। এ বিষয়টি আসলে কিছু নয় বলে জানান তিনি।

উল্লেখ্য, গত ২৫ অক্টোবার আমার সংবাদে “লাশ সিদ্ধ করে কঙ্কাল বিক্রি” শাহবাগে ও মিটফোর্ড ওষুধের ফার্মেসী, বিভিন্ন মেডিকেল কলেজ ক্যাম্পাস ও ছাত্রাবাসে মোবাইল নম্বরসহ কঙ্কল বিক্রির বিজ্ঞাপন দেওয়া হচ্ছে, শিরোনামে প্রতিবেদন প্রকাশ করা হয়।






Related News

Comments are Closed