Main Menu

কাল শুরু হচ্ছে ৫ম হিমু মেলা

বাংলা সাহিত্যের কিংবদন্তী কথাসাহিত্যিক ও বাংলা চলচ্চিত্র, টেলিভিশন নাটকের নন্দিত নির্মাতা হুমায়ূন আহমেদের জন্মদিন উপলক্ষ্যে ১৩ নভেম্বর রবিবার চ্যানেল আই চেতনা চত্বরে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘৫ম হিমু মেলা’। এবারের মেলার নামকরণ করা হয়েছে ‘ডিউ-চ্যানেল আই হিমু মেলা’১৬।
বিকেল ২.৩০ মিনিটে হিমুপ্রেমিরা হলুদ পাঞ্জাবী গায়ে দিয়ে চ্যানেল আই প্রাঙ্গণে উপস্থিত হবেন। মেলার উদ্বোধনী পর্বে অংশ নেবেন হুমায়ূন আহমেদের পরিবারের সদস্য মেহের আফরোজ শাওন ও দুই ছেলে এবং বিভিন্ন অঙ্গণের বিশিষ্টজনরা। মেলার উন্মুক্ত মঞ্চ থেকে পরিবেশিত হবে হুমায়ূন আহমেদের লেখা ও পছন্দের চলচ্চিত্রের গান, নাটকের গান।

প্রবীন শিল্পীদের পরিবেশনের পাশাপাশি গানগুলো পরিবেশন করবেন চ্যানেল আই সেরাকণ্ঠ ও ক্ষুদে গানরাজের শিল্পীরা। আরো থাকবে নাচ, কবিতা আবৃত্তি স্মৃতিকথা। থাকবে হুমায়ূন আহমেদের বই, চলচ্চিত্র ও নাটকের ভিডিও সিডির ষ্টলসহ নানা আয়োজন।
মেলা উপলক্ষ্যে চ্যানেল আইতে ১২ নভেম্বর এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন হুমায়ূন আহমেদের স্ত্রী মেহের আফরোজ শাওন, হিমু মেলার সভাপতি মাজহারুল ইসলাম এবং এবারের মেলার প্রধান পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ডায়নামিক কনজুমার এন্ড কেমিক্যালস’র ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. নাজমুল হাসান।

মেলার বিস্তারিত তুলে ধরেন চ্যানেল আই’র জিএম (অনুষ্ঠান) আমীরুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন আনন্দ আলো সম্পাদক রেজানুর রহমান। চ্যানেল আই ও রেডিও ভুমি পুরো মেলার সমস্ত আয়োজন সরাসরি সম্প্রচার করবে।
আগামী ‘হিমু মেলা’য় একজন বিশেষ ব্যক্তিত্বকে পুরস্কার প্রদান করা হবে বলে সংবাদ সম্মেলনে সিদ্ধান্ত নেয়া হয়েছে।
এদিকে জন্মদিন উপলক্ষ্যে ১২ নভেম্বর রাত ১২.০১ মিনিটে হুমায়ূন আহমেদের বাসায় কেক কেটে জন্মদিন উদযাপন করবেন পরিবারের সদস্যরা। ১৩ নভেম্বর সকালে নূহাশ পল্লীতে থাকছে বিশেষ অনুষ্ঠান । অন্যদিকে টরেন্টোতে চলছে হুমায়ূন আহমেদের একক বই মেলা।






Related News

Comments are Closed