Main Menu

খুলনাকে ১২৭ রানে আটকে দিলো তাসকিন-নবিরা

আজ দিনের প্রথম খেলায় চিটাগাং ভাইকিংসের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১২৭ রান করেছে মাহমুদউল্লাহর নেতৃত্বাধীন খুলনা টাইটান্স। জয়ের জন্য চিটাগংকে করতে হবে ১২৮ রান।

খুলনা টাইটান্স ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো করলেও শেষ পর্যন্ত বেশি দূর এগোতে পারিনি। ৩৪ রানে খুলনার প্রথম উইকেট তুলে নেন মোহাম্মদ নবি। ওপেনার হাসানুজ্জামানকে ব্যাক্তিগত ৮ রানে ফেরানোর পর স্কোরবোর্ডে ৪ রান যোগ না হতেই নবির বলেই শুভাশীস রায়ের হাতে ধরা পড়েন শুভাগত হোম।

ব্যাটিংয়ে যথারীতি তিনি ব্যর্থ। ৪ বল খেলে করেছেন মাত্র ৩ রান। এরপর আবারও ৪ রানের ব্যবধানে আঘাত হানেন আব্দুর রাজ্জাক। তার বলে সরাসরি বোল্ড হয়ে যান আরেক ওপেনার রিকি ওয়েসেলস। আউট হওয়ার আগে তিনি ১৭ বলে ৪টি চারের মাধ্যমে করেন ২৭ রান।

অধিনায়ক মাহমুদ উল্লাহ রিয়াদ এবং অভিজ্ঞ অলক কাপালি মিলে বিপদ সামাল দেওয়ার চেষ্টা করেন। কিন্তু দলীয় ৫২ রানে তাসকিন আহমদের বলে তামিম ইকবালের হাতে ধরা পড়েন মাহমুদ উল্লাহ। ১০ বল খেলে তার রান মাত্র ৬। অধিনায়কের বিদায়ের পর হাল ধরার চেষ্টা করেন অলক। কিন্তু ৩৫ বলে ১টি চারের সাহায্যে ২৩ রান করেই সাজঘরে ফিরতে হয় তাকে। বোলার আবারও সেই নবি। ভূমিকা আছে তাসকিনেরও। ক্যাচটি তিনিই ধরেছেন।

এই ধসের পর জুটি গড়েন নিকোলাস পুরান এবং আরিফুল হক। এই দুজন মিলে দলের রান ৭৭ থেকে নিয়ে যান ১২৫ পর্যন্ত। ষষ্ঠ উইকেটে ৪৮ রানের জুটি গড়ার পথে পুরান করেন ৩০ বলে ২৯ রান। এরপর তিনি দুর্ভাগ্যজনক রান আউটের শিকার হন। বেশ মারকুটে ব্যাটিং করতে থাকা আরিফুল ১৫ বলে ১ চার এবং ২ ছক্কায় ২৫ রান করে অপরাজিত থাকেন।

চিটাগংয়ের বোলারদের মধ্যে নবি ৩ উইকেট এবং তাসকিন ২ উইকেট নেন।

দিনের দ্বিতীয় ম্যাচ শুরু হবে সন্ধ্যা ৭টায়। মুখোমুখি হবে ফর্মের তুঙ্গে থাকা সৌম্য সরকারের দল রংপুর রাইডার্স এবং সাকিব আল হাসানের ঢাকা ডাইনামাইটস। ম্যাচগুলো সরাসরি দেখা যাচ্ছে চ্যানেল নাইন এবং সনি সিক্স এ।






Related News

Comments are Closed