Main Menu

ঝিনাইদহে বিশ্ব রেডিওগ্রাফি দিবস পালিত

জাহিদুর রহমান তারিক ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহে বিশ্ব রেডিওগ্রাফি দিবস পালিত হয়েছে ‘মান নিশ্চিতে রেডিওগ্রাফাররাই প্রধান ভূমিকা পালন করে’ প্রতিপাদ্য নিয়ে দিবসটি পালিত হয়। ঝিনাইদহ জেলা শাখা মেডিকেল টেকনোলজিস্ট এ্যাসোসিয়েশন এ কর্মসুচির আয়োজন করে।

দিবসটি উপলক্ষে আজ মঙ্গলবার সকাল ১১ টার দিকে ঝিনাইদহ সদর হাসপাতাল চত্তর থেকে একটি বর্নাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে সিভিল সার্জনের কার্যালয় হয়ে হাসপাতাল মিলনায়তনে এসে শেষ হয়।

এরপর সেখানে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় জেলা সিভিল সার্জন ডাঃ আব্দুস সালাম, সিনিয়র গাইনি বিশেষজ্ঞ ডাঃ ইমদাদুল হক, সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ স্বপন কুমার কুন্ডু, মেডিকেল টেকনোলজিস্ট এ্যাসোসিয়েশন এর জেলা সভাপতি কার্তিক গোপাল বিশ্বাস, রেডিও গ্রাফার মোহাম্মদ হানিফ সহ মেডিকেল টেকনোলজিস্টরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, রেডিও গ্রাফি স্কানিংয়ের মাধ্যমে মানবদেহের রোগ নির্ণয় করে থাকে। আর এর মাধ্যমে রোগ নির্ণয় করে চিকিৎসকরা মানুসের চিকিৎসা সেবা প্রদান করেন। তাই রেডিও গ্রাফির কাজে যারা নিরয়োজিত তাদেরকে আরো বেশী দক্ষতরা সাথে কাজ করার জন্য আহবান জানান বক্তারা।






Related News

Comments are Closed