Main Menu

সোশ্যাল মিডিয়ায় হয়রানিতে ‘মা’ আতঙ্কিত : টিউলিপ সিদ্দিক

‘ব্রিটেনে সামাজিক যোগাযোগ মাধ্যমের হয়রানি নিয়ে আমার মা আতঙ্কিত। সংসদ সদস্যদের জন্য আরো নিরাপত্তা প্রয়োজন’। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি ও ব্রিটিশ এমপি টিউলিপ রিজওয়ানা সিদ্দিক এসব কথা বলেছেন।

ব্রিটেনের লেবার পার্টির শিক্ষা বিষয়ক ছায়ামন্ত্রী টিউলিপ সিদ্দিক বলেন, আমাদের আগে ব্রিটেনে এমপিদের সঙ্গে যা ঘটছে আমি তাতে আতঙ্কিত। আমি অন্যের জন্য কাজ করি; কিন্তু এতে অনেক সময় ব্যয় বেশি হয়। তিনি বলেন, এর আগে ব্যয় কেলেঙ্কারিতে জড়িয়ে অসহনীয় চাপের মুখে ব্রিটিশ এমপি কোহেন পদত্যাগ করেন।

ব্রিটিশ এমপিদের অধিক নিরাপত্তা প্রয়োজন উল্লেখ করে বঙ্গবন্ধুর নাতনি এক দশক আগে কোহেনের সময় কাজ করার কথা স্মরণ করেন। টিউলিপ বলেন, সেই সময় কোহেনের অফিসে প্রতিনিয়ত অজ্ঞাত ব্যক্তি রেজর ও অন্যান্য ময়লা-আবর্জনা ছুড়ে মারতেন।

এটি এখন আরো সহজে হচ্ছে। আপনাকে এটি করার জন্য বাইরে যেতে হবে না- বলেন টিউলিপ। একজন মুসলিম এমপি হিসেবে তিনি জানেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে খুনের হুমকিও দেয়া হচ্ছে। তিনি বলেন, আমার মা এখন আতঙ্কিত। গত রাতে তিনি (মা) ব্যাপক চিন্তিত ছিলেন। আমি একটি বৈঠক শেষে বাসায় ফিরছিলাম। তিনি বার বার বলছিলেন, দয়া করে একটি ক্যাব নাও। সত্যিই তার জন্য আমার অনেক খারাপ লাগছিল।

টিউলিপ সিদ্দিক বলেন, মা পার্লামেন্ট টিভি চালুর পর ক্ষুদেবার্তায় জানতে চান তুমি কোথায়?

বাংলাদেশি বংশোদ্ভূত এই ব্রিটিশ এমপি ব্রিটেনে বর্তমানে ইহুদিবিদ্বেষী হয়রানির বিরুদ্ধে এক ধরনের কর্মসূচি চালিয়ে আসছেন। লেবার পার্টির নেতা জেরেমি করবিনের নেতৃত্বে দলটির তৃণমূলের কার্যক্রমে পরিবর্তন আনা হয়েছে। কিন্তু দলের কিছু নেতার কারণে ওই কর্মসূচিতে হিমশিম খেতে হচ্ছে।

২০১৫ সালের মে মাসে টিউলিপ সিদ্দিক লেবার পার্টির মনোনয়ন পেয়ে হ্যাম্পস্টিড ও কিলবার্ন এলাকা থেকে এমপি নির্বাচিত হন। এরপর থেকে দেশটির সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ কর্মসূচি বাস্তবায়নে কাজ করছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি ও ব্রিটিশ এমপি টিউলিপ রিজওয়ানা সিদ্দিক। গত সেপ্টেম্বরে লেবার পার্টির শিক্ষা বিষয়ক ছায়ামন্ত্রীর দায়িত্ব পেয়েছেন তিনি।






Related News

Comments are Closed