Main Menu

২৪ রাজ্যে ২৫টি ইলেক্টোরাল ভোটে এগিয়ে ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ২৪ অঙ্গরাজ্যে ভোটগ্রহণ শেষে বেসরকারি হিসেবে ডোনাল্ড ট্রাম্প পেয়েছেন ১২৯টি ইলেক্টোরাল ভোট আর হিলারি পেয়েছেন ১০৪টি ইলেক্টোরাল ভোট। বিবিসি অনলাইন এই তথ্য জানিয়েছে।

তবে সিএনএন বলছে, ডোনাল্ড ট্রাম্প পেয়েছেন ১৩৬টি ইলেক্টোরাল ভোট আর হিলারি পেয়েছেন ১০৪টি ইলেক্টোরাল ভোট। গুগল ডটকম বলছে আবার, ডোনাল্ড ট্রাম্প পেয়েছেন ১৩৭টি ইলেক্টোরাল ভোট আর হিলারি পেয়েছেন ১০৪টি ইলেক্টোরাল ভোট।

অ্যালাব্যামা, কেন্টাকি, ইন্ডিয়ানা, ওয়েস্ট ভার্জিনিয়া, মিসিসিপি, ওকলাহোমায়, টেনেসি, সাউথ ক্যারোলিনা অঙ্গরাজ্যে এগিয়ে আছেন ডোনাল্ড ট্রাম্প।

অন্যদিকে, নিউ ইয়র্ক, ভারমন্ট, ম্যাসাচুসেটস, ম্যারিল্যান্ড, নিউ জার্সি, ডেলাওয়ার, ডিস্ট্রিক্ট অব কলাম্বিয়া, ইলিনয়, রোড আইল্যান্ড অঙ্গরাজ্যে এগিয়ে আছেন হিলারি ক্লিনটন।

যুক্তরাষ্ট্রের পূর্ব উপকূলীয় অঞ্চলে স্থানীয় সময় সকাল ৬টা থেকে এবং পশ্চিম উপকূলীয় অঞ্চলে সকাল ৭টা থেকে শুরু হয়েছে ঐতিহাসিক মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আনুষ্ঠানিক ভোটগ্রহণ। বিভিন্ন অঙ্গরাজ্য ও ওভারসিজ ভোটারদের আগাম ভোট এবং ১শ ভোটারের কম জনসংখ্যার ৩টি কেন্দ্রে ভোট অনুষ্ঠিত হওয়ার পর এবার মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে সব অঙ্গরাজ্যে এ ভোট অনুষ্ঠিত হয়।






Related News

Comments are Closed