Main Menu

নেত্রকোনার খালিয়াজুরী পৌঁছেছেন প্রধানমন্ত্রী

ক্ষতিগ্রস্ত হাওরাঞ্চল পরিদর্শন করতে নেত্রকোনার খালিয়াজুরী পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বৃহস্পতিবার সকাল পৌনে ১০টার দিকে জেলার খালিয়াজুরী ডিগ্রি কলেজ মাঠসংলগ্ন নির্মিত হেলিপ্যাডে অবতরণ করে প্রধানমন্ত্রীকে বহনকারী হেলিকপ্টারটি। সেখানে হাওরাঞ্চলের বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষক ও দু:স্থদের মাঝে ত্রাণ বিতরণ করার কথা রয়েছে প্রধানমন্ত্রীর। ত্রাণ বিতরণ শেষে ক্ষতিগ্রস্ত হাওর এলাকা পরিদর্শন করবেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী নেত্রকোনা সফরকালে খালিয়াজুরী উপজেলায় ১ হাজার ৫০০ ক্ষতিগ্রস্ত কৃষকের মাঝে ৩০ কেজি করে চাল ও নগদ ১ হাজার টাকা করে অর্থসহায়তা দেবেন।

পাহাড় থেকে নেমে আসা ঢল ও বৃষ্টির পানিতে গত মাসের শুরুর দিকে প্লাবিত হয় সুনামগঞ্জ, সিলেট, মৌলভীবাজার, হবিগঞ্জ, কিশোরগঞ্জ, নেত্রকোনার অনেক হাওরের বাঁধ। এর ফলে এসব হাওরের লক্ষাধিক হেক্টর জমির বোরো ধান পানির নিচে তলিয়ে যায়। এর মধ্যে নেত্রকোনার মদন, মোহনগঞ্জ ও খালিয়াজুরী উপজেলায় ধান, মাছ পানির নিচে তলিয়ে যায়। তাদের দু:খ দুর্দশা দেখতে আজ নেত্রকোনা যান প্রধানমন্ত্রী। নেত্রকোনা জেলা প্রশাসক মো. মুশফিকুর রহমান জানান, বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণের পর প্রধানমন্ত্রী খালিয়াজুরী কলেজ মাঠে আয়োজিত এক সুধী সমাবেশে বক্তব্য দেবেন।

এর আগে গত ৩০ এপ্রিল সুনামগঞ্জের হাওরাঞ্চল পরিদর্শন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফরে তিনি বন্যায় দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেন।






Related News

Comments are Closed