Main Menu

আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে জাবিতে মতবিনিময়’ সভা অনুষ্ঠিত হয়েছে

জাবি প্রতিনিধি, সাগর কর্মকার:

আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে ‘উত্ত্যক্তকরণ, যৌন নিপীড়ন প্রতিরোধে মহামান্য হাইকোর্ট বিভাগের রায় বাস্তবায়ন বিষয়ে শিক্ষক-শিক্ষার্থীদের সাথে মতবিনিময়’  সভার  আয়োজন করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্র কল্যাণ পরামর্শদান কেন্দ্র ও বাংলাদেশ মহিলা পরিষদ।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম বলেছেন,‘ সহিংসতা ও নিপীড়নের বিরুদ্ধে নারী-পুরুষ সবাইকে জাগতে হবে। নিজের ভেতর তোলপাড় পরিস্থিতির সৃষ্টি করতে হবে। এ ধরনের অপরাধ প্রতিরোধের জন্য নিজেকে শারীরিক ও মানসিকভাবে সক্ষম হতে হবে এবং সবাইকে ঘুরে দাঁড়াতে হবে।’

বৃহস্পতিবার (২৯ নভেম্বর) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনের সেমিনার হলে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির ভাষণে এসব কথা বলেন তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে মহিলা পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি আয়শা খানম বলেন যৌন নিপীড়ন প্রতিরোধ একটি সামাজিক আন্দোলন। চিন্তা-চেতনায় সকলকে নারী-পুরুষের ভেদাভেদ ভুলে ‘মানুষ’ হতে হবে। মনোজগতকে বদলে দেয়ার মাধ্যমে যৌন নিপীড়ন মুক্ত সমাজ গড়ে তুলতে হবে।

ছাত্রকল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. রাশেদা আখতারের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক। অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী, অফিসার, কর্মচারিগণ অংশগ্রহণ করেন।

Share Button





Related News

Comments are Closed