Main Menu

খালেদা জিয়াকে দ্রুত কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হবে- স্বরাষ্ট্রমন্ত্রী

পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের কারাগারে থাকা বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়াকে দ্রুত সময়ের মধ্যে কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, কারাগারটিকে জাদুঘর হিসেবে রুপান্তরের কাজ হাতে নেয়ায় কারাবন্দী বেগম খালেদা জিয়াকে কেরানীগঞ্জে স্থানান্তর হবে।’

বুধবার বিকেলে সাভারের আশুলিয়ার বঙ্গবন্ধু রোড এলাকায় বোধিজ্ঞান ভাবনা কেন্দ্র (বৌদ্ধ বিহারে) সদ্ধর্ম দেশনাসহ বিদর্শন ভাবনা অনুশীলনের সমাপনী অনুষ্ঠানে এসব কথা বলেন ‍তিনি।

কবে নাগাদ খালেদা জিয়াকে কেরানীগঞ্জে স্থানান্তর করা হবে এমন প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, ‘আমরা প্রক্রিয়া শুরু করেছি, শিগগিরই এই সিদ্ধান্তের বাস্তবায়ন করা হবে।’

শর্ত সাপেক্ষে বেগম খালেদা জিয়াকে প্যারোলে মুক্তি দিয়ে বিদেশ পাঠানো হচ্ছে এমন গুঞ্জনের ভিত্তি সম্পর্কে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বিএনপির তরফ থেকে এখন পর্যন্ত এ ধরনের কোনো প্রস্তাব সরকারের কাছে আসে নাই। তাছাড়া বেগম খালেদা জিয়া দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত আসামি হিসেবে কারাগারে রয়েছেন। তাকে প্যারোলে মুক্তি পেতে হলেও আদালতের মাধ্যমেই আসতে হবে।

এ সময় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, আশুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাব উদ্দিন মাদবর প্রমুখ উপস্থিত ছিলেন।

Share Button





Related News

Comments are Closed