Main Menu

গাজীপুরে ঢাকা বিভাগের দুইদিনব্যাপী ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতা শুরু

 গাজীপুরে ঢাকা বিভাগের সরকারী শিশু পরিবারসহ অন্যান্য প্রতিষ্ঠানের শিশুদের নিয়ে দুইদিনব্যাপী বিভাগীয় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা বৃহস্পতিবার শুরু হয়েছে। গাজীপুর সিটি কর্পোরেশনের কোণাবাড়ির দু:স্থ শিশুদের প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রে প্রতিযোগীতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি।
ঢাকা বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের পরিচালক মিনা মাসুদ উজ্জামানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জুয়েনা আজিজ, সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক গাজী মোহাম্মদ নুরুল কবির, গাজীপুর জেলা সমাজসেবার উপ-পরিচালক এস এম আনোয়ারুল করিম প্রমুখ।
এসময় সমাজকল্যান প্রতিমন্ত্রী বলেন, আপনারা মা-বাবার অবর্তমানে এ পথশিশুদেও সেবা আদরযতœ দিয়ে বড় করে তোলছেন, আমরা আপনাদের পাশে আছি ভবিষ্যতেও থাকবো। সমাজ সেবা প্রতিষ্ঠান থেকে শিশুরা সুশিক্ষা গ্রহন শেষে তাদের চাকুরী ও প্রত্যোককে কর্মসংস্থানের মাধ্যমে প্রতিষ্ঠিত করার আশ্বাস দেন প্রতিমন্ত্রী ।
এর আগে প্রতিমন্ত্রী কোণাবাড়ির দু:স্থ শিশুদের প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রে পৌঁছলে নিবাসীর শিশুরা তাকে গার্ড অব অনার প্রদান করে। প্রতিমন্ত্রী শিশুদের শারীরিক কসরৎ ও নৈপূন্য উপভোগ করেন।
কুচকাওয়াজে মানিকগঞ্জের সরকারী শিশু পরিবার (বালিকা) ও ডিস্প্লে প্রদর্শনে তেজগাঁও সরকারী শিশু পরিবারকে (বালিকা) চ্যাম্পিয়ন এবং মুন্সিগঞ্জের শ্রীনগরের ভাগ্যকুলের সরকারী শিশু পরিবার ও মানিকগঞ্জের সরকারী শিশু পরিবার দলকে রানার আপ ট্রপি পুরস্কার প্রদান করা হয়।
দুইদিনব্যাপী বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতায় সমাজকল্যাণ মন্ত্রণালয়ের ঢাকা বিভাগের ২২টি প্রতিষ্ঠানের শিশুরা অংশগ্রহন করবে।

Share Button





Related News

Comments are Closed