Main Menu

গাজীপুর জেলা রিপোর্টার্স ক্লাবের বার্ষিক নৌকা ভ্রমণ অনুষ্ঠিত

মুহাম্মদ আতিকুর রহমান (আতিক), গাজীপুর জেলা প্রতিনিধি ঃ বর্ষায় নদী পথে প্রকৃতির সৌন্দর্য্য উপভোগ করতে অনুষ্ঠিত হয়েছে গাজীপুর জেলা রিপোর্টার্স ক্লাবের আয়োজনে বার্ষিক নৌকা ভ্রমণ ও আনন্দ উৎসব।

২০ জুলাই (৫ শ্রাবণ) শনিবার গাজীপুরের ঐতিহাসিক চিলাই হয়ে বালু নদীর পাড়ে বেরাইদে অনুষ্ঠিত হয়েছে ব্যতিক্রমধর্মী ওই উৎসব।

সকাল ১০টায় গাজীপুর মহানগরের কানাইয়া বাজার সংলগ্ন চিলাই নদীর পাড়ে একটি ইঞ্জিনচালিত নৌকায় পরিবার পরিজন ও অতিথিদেরকে নিয়ে উঠেন সাংবাদিকেরা। শুরু হয় নদীপথ ভ্রমণ। কবিতা আবৃত্তি-নাচ-গান আর বাদ্যযন্ত্রের তালে তালে প্রকৃতির মাঝে সাংবাদিকদের আনন্দ উল্লাসে মুহূর্তগুলো ফুঁটে ওঠে।

পূবাইল বাজার-নাগরী উলুখলা-তেরমুখ-পূর্বাচল উপশহর তিনশ’ ফিট ব্রীজ-ইছাপুরা বালুচর হয়ে নৌকা প্রবেশ করে বালু নদীতে। একপর্যায়ে দুপুর সোয়া ১টায় ঢাকা উত্তর সিটির ৪২ নম্বর ওয়ার্ডের বেরাইদ চিনাদী ত্রিশ ফিট রোড নদীর পাড়ে নৌকা নোঙর করা হয়। এসময় কেউ কেউ নদীতে সাঁতার কাটেন আর ফুটবল খেলেন। তারপর সেখানে দুপুরের খাওয়া দাওয়া শেষ করা হয়।

গাজীপুর জেলা রিপোর্টার্স ক্লাবের সভাপতি মোঃ রোমান শাহ আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম এ ফরিদের পরিচালনায় অনুষ্ঠিত নৌকা ভ্রমণে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক মুক্ত বলাকা পত্রিকার সম্পাদক মোঃ আলমগীর হোসেন, সাপ্তাহিক ভাওয়াল পত্রিকার সম্পাদক মোঃ মনিরুজ্জামান, গাজীপুর প্রেস ক্লাবের অর্থ সম্পাদক মোঃ কামাল হোসেন বাবুল, বাংলাদেশ কবিকন্ঠের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ কামরুজ্জামান (কামরুল), সহ সভাপতি আহমেদ নজরুল, নির্বাহী সদস্য ডাঃ আনোয়ারা আহমেদ. সোনালী ব্যাংকের সিনিয়র অফিসার চন্দন সরকার প্রমুখ।

এছাড়া আরো উপস্থিত ছিলেন রিপোর্টার্স ক্লাবের উপদেষ্টা ও গাজীপুর জর্জ কোর্টের এডভোকেট মোঃ লাবীব উদ্দিন, উপদেষ্টা ও বাংলাদেশ কৃষি ব্যাংক গাজীপুরের কালিয়াকৈর উপজেলার ফুলবাড়িয়া শাখার ম্যানেজার মোঃ আক্তারুজ্জামান, উপদেষ্টা ও মোল্লাহ ড্রাইভিং ট্রেনিং সেন্টারের পরিচালক ও প্রধান প্রশিক্ষক মোঃ শাহীন হোসেন মোল্লাহ, কার্যকারী সভাপতি মোঃ শফিকুল ইসলাম (জিতু), সিনিয়র সহ-সভাপতি মোঃ আক্তার হোসেন খান, নির্বাহী সদস্য মোঃ বায়েজীদ হোসেন, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ নুরুল ইসলাম (সবুজ), সাবেক সাংগঠনিক সম্পাদক কাজী মোঃ মকবুল হোসেন, সাবেক দপ্তর সম্পাদক মুহাম্মদ আতিকুর রহমান (আতিক)সহ রিপোর্টার্স ক্লাবের সদস্যরা।

খাওয়া দাওয়া শেষে বিকাল পৌনে ৪টায় রওয়ানা হয়ে সন্ধ্যা ৭টায় পুনারায় কানাইয়া বাজার সংলগ্ন চিলাই নদীর ঘাটে এসে নৌকা ভ্রমণের সমাপ্তি ঘটে।






Related News

Comments are Closed