Main Menu

‘বঙ্গবন্ধু’ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশের জয়

‘বঙ্গবন্ধু বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ’ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে ৭ উইকেটে হারালো বাংলাদেশ। এই জয়ের মধ্য দিয়ে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে সিরিজ নিজেদের করে নিলো টাইগাররা। দলের হয়ে সর্বোচ্চ ৫০ রান করেন অধিনায়ক তামিম ইকবাল।

ওয়ানডেতে জিম্বাবুয়ের বিপক্ষে সর্বোচ্চ টানা ছয়টি সিরিজ (২০০৬-২০১০) জিতেছে বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শেষ দুটি সিরিজই (২০১৮ সালে) জিতেছে টাইগাররা। আজ টানা তৃতীয় সিরিজ জয় তথা হ্যাটট্রিক পূর্ণ করলো লাল সবুজ জার্সিধারীরা।

শুক্রবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করতে নেমে ৪৩.৪ ওভারে ১৪৮ রানে গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। জবাবে ৩৩.২ ওভারে মাত্র তিন উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ।

এর আগে ব্যাটিংয়ে নেমে পেসারদের সাবলীলভাবে খেলছিলেন লিটন দাস।কিন্তু আকিলের শর্ট বল পেছনের পায়ে ভর করে খেলতে গিয়ে বিপদ ডেকে আনেন লিটন। এলবিডব্লিউ হয়ে ২২ রানে ফেরেন সাজঘরে। রিভিউ নিয়ে ভাগ্য পাল্টায়নি তার। তার আউট হওয়ার সময় বাংলাদেশের রান ১ উইকেটে ৩০।

প্রথম ওয়ানডেতে রান না পাওয়া শান্তর ব্যাট আজও হাসেনি। ১৭ রানে তাকে সাজঘরের পথ দেখিয়েছেন জেসন মোহাম্মদ। ডানহাতি স্পিনারের শর্ট বল পুল করতে গিয়ে শর্ট মিড উইকেটে ক্যাচ দেন শান্ত। দলীয় ৭৭ রানে ফিরে যান তিনি। এদিকে অর্ধশতক হাকিয়ে ফিরে গেছেন টাইগার অধিনায়ক তামিম ইকবাল। এটি তামিমের ৪৮তম ফিফটি। শেষ পর্যন্ত মুশফিকুর রহিম ৯ ও সাকিব আল হাসান ৪৩ রানে অপরাজিত থেকে জয় নিয়ে মাঠ ছাড়েন।

বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যে প্রথম ম্যাচের মতো দ্বিতীয় ওয়ানডেতেও স্পিনারদের দাপট। সাকিব আল হাসান ও মেহেদী হাসান মিরাজ ওয়েস্ট ইন্ডিজকে দ্বিতীয় ম্যাচেও বেশি দূর যেতে দেয়নি। ৪৩.৪ ওভারে ১৪৮ রানে সফরকারীদের গুটিয়ে দিয়েছে বাংলাদেশ।






Related News

Comments are Closed