Main Menu

গাজীপুরে কোভিড রোগীদের জন্য ফ্রি অ্যাম্বুলেন্স ও অক্সিজেন

গাজীপুর নগরে করোনাভাইরাস আক্রান্ত রোগীদের জন্য স্থানীয় এক যুবলীগ নেতা ফ্রি অ্যাম্বুলেন্স ও অক্সিজেন সেবা শুরু করেছেন।
রোববার দুপুরে জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও মহানগর যুবলীগ নেতা হিরা সরকার মহানগরের চান্দনা উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে এই সার্ভিসের উদ্বোধন করেন।
হিরা সরকার জানান, করোনা রোগীদের বিনামূল্যে সহায়তা দিতে মহানগরের আটটি থানায় এবং ৫৭টি ওয়ার্ডে ১০০টি অক্সিজেন সিলিন্ডার মজুত রাখা হয়েছে। এছাড়া মহানগরের আট থানা এলাকার করোনা রোগীদের হাসপাতালে পৌঁছে দেওয়ার জন্য ২৪ ঘণ্টা অ্যাম্বুলেন্সের ব্যবস্থা রাখা আছে; এজন্য রোগীকে কোনো খরচ বহন করতে হবে না।
হট লাইনে (০১৭১৩- ৮৩০ ১৩০) ফোন করলেই আমার কর্মীরা করোনা রোগীদের বাসায় গিয়ে অ্যাম্বুলেন্স ও অক্সিজেন সার্ভিস সেবা প্রদান করবেন।
হিরা সরকার জানান, মজুদ রাখা ১০০টি সিলিন্ডারের মধ্যে ৫৭টি তার কেনা এবং ৪৩টি ভাড়া নেওয়া হয়েছে। প্রতিটির ক্রয়মূল্য পড়েছে আট হাজার টাকা; আর ভাড়া হিসাবে প্রতিটিতি খরচ পড়ছে পাঁচ শত টাকা। প্রতিটি খালি সিলিন্ডার রিফিল করতে ৩৫০ টাকা লাগে।
অ্যাম্বুলেন্সের খরচের বিষয়ে তিনি বলেন, চার জন অ্যম্বুলেন্স মালিকের সঙ্গে চুক্তি হয়েছে; যখন প্রয়োজন তখনই তাকে অ্যম্বুলেন্স দিতে হবে। এতে নগরীর যেকোনো স্থান থেকে তাজউদ্দীন মেডিকেল কলেজ হাসপাতাল পর্যন্ত প্রতি ট্রিপে ভাড়া দিতে হবে তিন হাজার টাকা।
এই সেবা চালু রাখতে তিনি ১০০ জন কর্মী নিয়োগ করেছেন এবং এটি চলমান থাকবে বলে হিরা সরকার জানান।
উদ্বোধন অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন যুবলীগ নেতা আলমগীর হোসেন, রাশেদ আলম, আরিফ হোসেন, সাইমন হোসেন, সাইফুল ইসলাম, জুয়েল সরকার প্রমুখ।






Related News

Comments are Closed