গাজীপুরের খুঁদে বরমীতে শাহ্ সুফী ফসি উদ্দিন পাগল কাফেলা ও মেলা


আপডেট: ৯:১২:০৩, ১৯ নভেম্বর ২০১৮, সোম বার
গাজীপুরের খুঁদে বরমীতে শাহ্ সুফী ফসি উদ্দিন পাগল কাফেলা ও মেলা

রওশন আরা নুপুর : গাজীপুর সদর উপজেলার খুঁদে বরমীতে বুধবার থেকে শুরু হচ্ছে ৩ দিনব্যাপী পাগল কাফেলা ও মেলা।
উপমহাদেশের আধ্যাত্মিক সাধক শাহ্ সুফী ফসিহ উদ্দিন পাগলা বাবার স্মরণে প্রতি বছরের ন্যায় এবারো এই আয়োজনের উদ্যোক্তা ফসিহ বাবার খেদমতদার শাহ্ মোঃ আলীম পাগল (আল-কাদরী)।
৩ দিবব্যাপী ওই কাফেলা ও মেলার উদ্বোধন করবেন হাড়িনাল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিশিষ্ট শিক্ষা বিদ মোঃ আক্তার হোসেন মাস্টার এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ¦ মোঃ আক্তারুজ্জামান শুক্কুর।
এ ছাড়া গাজীপুর জেলা প্রাক্তন সৈনিক কল্যাণ সংস্থা ও বিশিষ্ট ব্যবসায়ী সার্জেন্ট (অবঃ) মোঃ ফরিদ উদ্দিন পালোয়ানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন- গাজীপুর জেলা পরিষদের সদস্য অধ্যাপক এনামুল হক, বীর মুক্তিযোদ্ধা মোঃ আজিম উদ্দিন সিকদার, বাড়িয়া ইউপি সদস্য হাজী মোঃ আবুল কাসেম, জাপা নেতা মোঃ মোফাজ্জল হোসেন ফকির এবং মোঃ শরিফ উদ্দিন আহম্মেদ লিটন।
পাগল কাফেলা ও মেলার ২য় দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাড়িয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা আলহাজ¦ মোঃ হাবিবুর রহমান এবং অনুষ্ঠানের উদ্বোধন করবেন- বাড়িয়া ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ নাসির উদ্দিন। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন- বাড়িয়া ইউনিয়ন আওয়ামীলীগের ২নং ওয়ার্ড সভাপতি মোঃ মজিবুর রহমান পালোয়ান।
সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন- বীর মুক্তিযোদ্ধা কাজিম উদ্দিন শিকদার, বীর মুক্তিযোদ্ধা মোঃ মোস্তফা ফকির, মোঃ হাবিজ উদ্দিন মন্ডল, মিসেস তাহমিনা পারভিন ও এড. জিয়ারত হোসেনসহ গন্যমান্য ব্যক্তিবর্গ।
পাগল কাফেলা ও মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন- গাজীপুর-৫ (কালীগঞ্জ) আসনের সংসদ সদস্য এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকী এমপি।
অনুষ্ঠানটির আয়োজক কমিটির আহবায়ক সাংবাদিক মোঃ আনিসুর রহমান আনিস এ প্রতিবেদককে জানান- ৩ দিনব্যাপী পাগল কাফেলা ও মেলা অনুষ্ঠানে প্রতিদিন পালা গান, বাউল গান চলবে। তাছাড়া থাকবে নাগর দোলা, চড়ক সিস্টেম, রেল ভ্রমন ও নানা রকম দোকান পাট। তিনি সকলকে মেলায় আমন্ত্রণ জানান।

Go to top