Main Menu

পুলিশের সাঁড়াশি অভিযানে আটক কয়েকশ

শুক্রবার ভোর থেকে শুরু হয়েছে পুলিশের সাঁড়াশি অভিযান। এ অভিযানের প্রথম ছয় ঘণ্টায় বিভিন্ন জেলা থেকে কয়েকশ ব্যক্তিকে আটক করা হয়েছে। যাদের মধ্যে জামায়াত-শিবিরের কর্মীদের পাশাপাশি বিভিন্ন মামলার পলাতক আসামিরাও রয়েছেন।

পুলিশ সদরদপ্তর সূত্রে এসব তথ্য জানা গেছে।

চট্টগ্রামে জঙ্গিবিরোধী অভিযানে নেতৃত্ব দেওয়া পুলিশ কর্মকর্তা বাবুল আক্তারের স্ত্রী খুন হওয়ার পর বৃহস্পতিবার পুলিশ সদর দপ্তরে আইজিপি এ কে এম শহীদুল হকের সভাপতিত্বে এক বৈঠকে এই ‘সাঁড়াশি অভিযান’ পরিচালনার সিদ্ধান্ত হয়।

এর অংশ হিসেবে রাজধানী ঢাকাতেও রাস্তার মোড়ে মোড়ে তল্লাশি জোরদার করা হয়েছে। ঢাকার পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া সকাল থেকে ‘অনেককে আটকের কথা জানালেও সুনির্দিষ্ট কোনো সংখ্যা বলেননি’।

পুলিশের সাঁড়াশি অভিযানে বিভিন্ন জেলায় আটকের সংখ্যা….

রাজশাহী
রাজশাহীতে আটক হয়েছেন ৩৪ জন। বৃহস্পতিবার মধ্যরাত থেকে শুক্রবার ভোর পর্যন্ত তাদের আটক করা হয়।

সিলেট
সাঁড়াশি অভিযানের অংশ হিসেবে সিলেট জেলা ও মহানগরের বিভিন্ন স্থান থেকে মোট ৬১ জনকে আটক করা হয়েছে।

জেলা পুলিশের এএসপি ( মিডিয়া) সুজ্ঞান চাকমা জানান, জেলার বিভিন্ন স্থান থেকে তারা ৫১ জনকে আটক করেছেন, যারা বিভিন্ন মামলার আসামি।

আর মহানগর এলাকা থেকে ১০ জনকে আটক করা হয়েছে বলে নগর পুলিশের এডিসি (মিডিয়া) রহমত উল্লাহ জানিয়েছেন।

ঝিনাইদহ
শুক্রবার দুপুর পর্যন্ত জামায়াতে ইসলামীর চারজনসহ মোট ২৭ জনকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার শেখ আকবর আলী।

দিনাজপুর
জেলার ১৩ উপজেলা থেকে জামায়াত-শিবিরের দুই কর্মীসহ ১০০ জনকে আটক করা হয়েছে দুপুর পর্যন্ত। দিনাজপুরের পুলিশ কন্ট্রোল রুমে দায়িত্বরত কনস্টেবল মোশাররফ হোসেন এ তথ্য জানান।

কুষ্টিয়া
শুক্রবার দুপুর পর্যন্ত জেলার সাত থানা থেকে জামায়াত-শিবিরের ছয় নেতা-কর্মীসহ মোট ৬৭ জনকে তারা আটক করা হয়েছে। অতিরিক্ত পুলিশ সুপার জয়নাল আবেদীন এ তথ্য জানান।

সাতক্ষীরা
জেলা পুলিশের এসআই কামাল হোসেন বলেন, তার জেলায় শুক্রবার সকাল থেকে ৩৫ জনকে আটক করা হয়েছে।

মাগুরা
মাগুরায় আটক হয়েছেন ২৪ জন। বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার সকাল পর্যন্ত জেলার বিভিন্ন জায়গা থেকে তাদের আটক করে পুলিশ।






Related News

Comments are Closed