Main Menu

জঙ্গিদের অবস্থান আমাদের জানা : স্বরাষ্ট্রমন্ত্রী

জঙ্গিবাদের সঙ্গে যারা জড়িত তাদেরকে হুঁশিয়ারি দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আপনারা কে কোথায় অবস্থান করছেন আমাদের সব জানা আছে। আমরা কঠোর হতে চাই না।

রোববার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে জননিরাপত্তা ও আইনশৃঙ্খলাবিষয়ক মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের কোনো ছেলে-মেয়ে পথভ্রষ্ট হোক, বিপথগামী হোক এটা আমরা চাই না। আমরা চাই সেই বিপথগামী ছেলেরা যেন পথ ফিরে পায়। আমরা চাই তারা যেন ওই ধরনের কর্মকাণ্ড বন্ধ করে ফিরে আসে। তারা যদি কোনো দোষ করে থাকে সেটা আইনের মাধ্যমে ব্যবস্থা করা হবে।

তিনি বলেন, আমরা প্রথম লক্ষ্য করতাম, মাদরাসা, বিশেষ করে কওমী মাদরাসার কোমলমতি শিশুরা যারা কিছুই বোঝে না, কিছুই জানে না, তাদেরকে ব্যবহার করতো এই জঙ্গিবাদে। তাদেরকে আমরা যখন বুঝাতে পারলান, এখন দেখলাম পরিবর্তন হয়ে অন্য জায়গা চলে এসেছে।

তিনি আরো বলেন, আমরা প্রথম অগ্নিসন্ত্রাস দেখলাম। বিভিন্ন জায়গায় টার্গেট কিলিং শুরু হলো। বিদেশিদের হত্যা করা হল। ধর্ম যাজককে হত্যার প্রচেষ্টা দেখলাম, হিন্দু পুরোহিতকে হত্যার চেষ্টা বা হত্যার দৃশ্য দেখলাম। সবকিছুই আমরা দেখেছি। কারা করছে কীভাবে করছে আমরা তুলে ধরছি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ৫০টি টার্গেট কিলিং কারা করছে, কারা এর পিছনে ছিল সবই আমদের নিরাপত্তাবাহিনী শনাক্ত করেছে। বাকি যে‍গুলো আছে সেগুলোরও তদন্ত চলছে। আমদের ছেলে-মেয়েদের ব্রেনওয়াশ করছে। এখানে বিশেষ ধরনের মাদকও ব্যবহার করা হচ্ছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ যখন এগিয়ে যাচ্ছে, তা নষ্ট করার জন্য, পথভ্রষ্ট করার জন্য এইসব কর্মকাণ্ড চালিয়ে যাওয়া হচ্ছে বলে আমরা বিশ্বাস করি।

তিনি আরো বলেন, আইনশৃঙ্খলাবাহিনী জীবন বাজি রেখে দেশপ্রেমে উদ্ধুদ্ধ হয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তারা তাদের দায়িত্ব সঠিকভাবে পালন করে যাচ্ছে। গুলশানের ঘটনা আমাদের জন্য একটি নতুন অভিজ্ঞতা।






Related News

Comments are Closed