Main Menu

সাকিবের হাত ধরেই টানা দ্বিতীয় জয়

দুর্দান্ত অলরাউন্ড নৈপূণ্য দেখিয়ে জ্যামাইকা তালাওয়াসকে টানা দ্বিতীয় ম্যাচ জেতাতে সাহায্য করলেন সাকিব আল হাসান। ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগে রোববারের ম্যাচে সেন্ট কিটস ও নেভিল প্যাটরিয়টসকে ১০৮ রানের বিশাল ব্যবধানে হারায় জ্যামাইকা। আর ম্যাচে ব্যাটিংয়ের পর বোলিংয়েও অসাধারণ পারফরম্যান্স করেন বিশ্ব সেরা অলরাউন্ডার

এদিন প্রথমে ব্যাট করা জ্যামাইকা নির্ধারিত ২০ ওভার শেষে ছয় উইকেট হারিয়ে ১৮৩ রান করে। জবাবে ১৫.৫ ওভারে মাত্র ৭৫ রানেই অলআউট হয়ে যায়

জ্যামাইকার দেওয়া বড় টার্গেটে খেলতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে প্যাটরিয়টস। দলের হয়ে জোনাথন কার্টার সর্বোচ্চ ২৩ রান করলেও অন্যকেউ ২০ রানের কোঠায় আসতে পারেনি। ফলে লজ্জার জয় পেতে হয় ফাফ ডু প্লেসিসের দলকে।

জ্যামাইকার হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট পান কেসরিক উইলিয়ামস। এছাড়া দুটি করে উইকেট পান আন্দ্রে রাসেল, ডেল স্টেইন ও সাকিব।তবে বাংলাদেশ তারকা সাকিব দুই ওভারে মাত্র দুই রান দিয়ে দুটি উইকেট তুলে নিয়ে সমর্থকদের নজর কাড়েন।

এর আগে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি জ্যামাইকা। দলীয় ২০ রানের সময় দুই ওপেনার চাদউইক ওয়ালটন ও ক্রিস গেইলকে হারায় দলটি। তবে দলকে বিপর্যয় থেকে উদ্ধার করেন শ্রীলঙ্কান গ্রেট কুমার সাঙ্গাকারা। তিনি ৪৭ বলে সাত চার ও দুই ছয়ে ৬৫ রানের অসাধারণ একটি ইনিংস খেলেন। দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৩৫ রান করেন রোভম্যান পাওয়েল।

আর শেষ দিকে ৩৪ রানের এক টর্নেডো ইনিংস খেলে দলকে বড় রানের সহায়তা করেন সাকিব। তিনি মাত্র ১৭ বলে পাঁচ চার ও এক ছক্কায় তার ইনিংসটি সাজিয়ে অপরাজিত থাকেন। তবে আগের ম্যাচে ম্যান অব দ্যা ম্যাচের পুরস্কার পেলেও এ ম্যাচে ম্যাচ সেরা হন সাঙ্গাকারা।

এদিকে নিজেদের ছয় ম্যাচে চার জয় ও এক হারে (একটি ম্যাচ পরিত্যক্ত) পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানেই রয়েছে জ্যামাইকা।






Related News

Comments are Closed