News Bangla 24 BD | তিন বাস টার্মিনালে ভোগান্তি থেকে মুক্তি দিতে বিআরটি এর টিম গঠন
News Head

তিন বাস টার্মিনালে ভোগান্তি থেকে মুক্তি দিতে বিআরটি এর টিম গঠন


প্রতিবার ঈদের মৌসুমে যানজটের কারণে রাস্তায় যাত্রীদের ভোগান্তিতে পড়তে হয়। তাই এবার ঈদে যাত্রীদের এই যানজটের ভোগান্তি থেকে মুক্তি দিতে রাজধানীর তিন  বাস টার্মিনালে হয়রানি বা ভোগান্তি কমাতে ভিজিলেন্স(টহল/তদারকি) গঠন  করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।

ঢাকা মেট্রো সার্কেল-১ এর আওতাধীন এলাকায় মো. রফিকুল ইসলাম উপ-পরিচালক ইঞ্জিনিয়ার আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন। এছাড়া ১১ টিমের এই সদস্য তালিকায় সদস্য সচিব হিসেবে আছেন অরুন কুমার সরকার মোটরযান পরিদর্শক।

ঢাকা মেট্রো সার্কেল-২ এর আওতাধীন এলাকায় আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন মো. সানাউল হক উপ-পরিচালক ইঞ্জিনিয়ার।তাদের সিভিলেন্স টিমে রয়েছে ১১ জন সদস্য।

ঢাকা মেট্রো সার্কেল-৩ এর আওতাধীন এলাকায় আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন পার্কন চৌধুরী উপ-পরিচালক ইঞ্জিনিয়ার। এই ৯ টিমের সিভিলেন্স সদস্যদের মধ্যে সদস্য সচিব হিসেবে মোটরযান পরিদর্শক অসীম পাল দায়িত্ব পালন করবেন।

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) এর আয়োজনে ভিজিলেন্স টিমের সহযোগিতায় রয়েছে পুলিশ বিভাগ, সিটি কর্পোরেশন, পরিবহন মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়ন।

ভিজিলেন্স টিমের কার্যক্রম পরিদর্শনে আসেন বিআরটি এর চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার, নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজেদ আনোয়ারসহ বিআরটিএর অন্যান্য কর্মকর্তা কর্মচারীবৃন্দ মহাখালী বাস টার্মিনালের মালিক সমিতির নেতৃবৃন্দ দের নিয়ে বিভিন্ন কাউন্টার ঘুরে দেখেন এবং বাস টার্মিনালে আগত যাত্রীদের সাথে কথা বলেন বিআরটিআর চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার।

এসময় ভিজিলেন্স টিম অতিরিক্ত ভাড়া দাবি না করা, বাসের ছাদে যাত্রী পরিবহন না করা, ধারণ ক্ষমতার অতিরিক্ত যাত্রী ঠেকাতে বাস টার্মিনালে ভিজিলেন্স টিম সেবায় নিয়োজিত থাকবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ